শাহরুখ খানের মুখে কালি লাগানোর হুমকি

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৬ এএম, ২৪ নভেম্বর ২০১৮

ভারতের ওড়িষ্যার ভুবনেশ্বরের একটি স্থানীয় সংগঠন বলিউড তারকা শাহরুখ খানের মুখে কালি লাগানোর হুমকি দিয়েছে। ১৭ বছর আগে তৈরি শাহরুখ খানের ছবি ‘অশোক’-এ ওড়িষ্যা এবং ওই এলাকার জনগণকে ‘অপমান’ করার অভিযোগ তুলে এ হুমকি দেয়া হয়েছে।

২০১৮ সালের পুরুষ হকি বিশ্বকাপের জন্য আগামী সপ্তাহে ভুবনেশ্বর যাওয়া কথা রয়েছে শাহরুখ খানের। সেখানে গেলে তাকে কালো পতাকা দেখানো হবে বলেও জানায় ওই সংগঠনের নেতাকর্মীরা।

গত ১ নভেম্বর ভুবনেশ্বর পুলিশের কাছে শাহরুখ খানের নামে একটি অভিযোগও দায়ের করেছে সংগঠনটির পক্ষ থেকে। তাদের দাবি, ওড়িষ্যার সংস্কৃতি এবং সাধারণ মানুষকে অপমান করার জন্য ক্ষমা চাইতে হবে শাহরুখ খানকে।

কলিঙ্গ (ওড়িষ্যার ঐতিহাসিক নাম) যুদ্ধ হয় ২৬৫ খ্রীষ্টপূর্বাব্দে। যে যুদ্ধে মৌর্য সম্রাট অশোক কলিঙ্গ রাজার বিশাল সৈন্যবাহিনীকে পরাস্ত করে কলিঙ্গ রাজ্য দখল করে মৌর্য সাম্রাজ্য প্রতিষ্ঠা করেন। ইতিহাসের অন্যতম ভয়ঙ্কর এবং রক্তক্ষয়ী যুদ্ধ হিসেবে এটি ‘কুখ্যাত’।

সংগঠনটির পক্ষ থেকে হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে, ‘আমরা শাহরুখ খানের মুখে কালি মাখানোর ব্যাপারে প্রস্তুতি নিয়েছি। শুধু তাই নয়। বিমানবন্দর থেকে স্টেডিয়ামে যাওয়া সড়ক জুড়ে তাকে (শাহরুখ খান) কালো পতাকাও দেখানো হবে।’ সূত্র : এনডিটিভি

আরএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]