৪০০ কোটির ক্লাবে হৃত্বিক-টাইগারের ‘ওয়ার’

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ১৬ অক্টোবর ২০১৯

বলিউডের বক্স অফিস কাঁপাচ্ছে হৃত্বিক রোশন ও টাইগার শ্রফ। গত ২ অক্টোবর মুক্তি পেয়েছে তাদের অভিনীত ‘ওয়ার’ ছবিটি। প্রথম দিন সিনেমাটি আয় করে ৫৩.৩৫ কোটি রুপি। আর তিন দিনেই ১০০ কোটি ও ৭ দিনে ২০০ কোটিরর ক্লাবে পৌঁছে যায় সিনেমাটি। সব মিলিয়ে এ পর্যন্ত ২০০ কোটি রুপি বাজেটের এই সিনেমাটি আয় করেছে ৪১৩.৮৫ কোটি রুপি।

বক্স অফিস বিশ্লেষক তরন আদর্শ জানিয়েছেন, শুধু ভারতের বক্স অফিসে ওয়ার সিনেমার আয় হয়েছে ৩৩৪.০৫ কোটি রুপি। আর আন্তর্জাতিক বক্স অফিসে ৭৯.৮০ কোটি রুপি। এর মধ্যে যুক্তরাষ্ট্রে ৩.৬২ মিলিয়ন, সংযুক্ত আরব আমিরাতে ৪.০৬ মিলিয়ন ও যুক্তরাজ্যে ৭২৯ হাজার মার্কিন ডলার আয় করেছে। সব মিলিয়ে এই সিনেমার বিশ্বব্যাপী আয় ৪১৩.৮৫ কোটি রুপি।

ফিল্ম ট্রেড অ্যানালিস্ট তরুণ আদর্শ ট্যুইট করে আরও জানিয়েছেন, এবছরের বেশ কিছু বক্স অফিস ব্লকবাস্টার ছবিকে পিছনে ফেলে দিয়েছে হৃত্বিক ও টাইগারের ওয়ার। 

২ অক্টোবর ভারতে ৪ হাজার এবং অন্যান্য দেশে ১ হাজার ৩৫০ প্রেক্ষাগৃহে মুক্তি ‘ওয়ার’ সিনেমাটি। সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় এই সিনেমায় আরো আছেন বাণী কাপুর, অশুতোষ রানা, অনুপ্রিয়া গোয়েনকা, দীপান্বিতা শর্মা প্রমুখ।

এখন পর্যন্ত যশ রাজ ফিল্মসের চতুর্থ সর্বোচ্চ আয়ের সিনেমা ওয়ার। শিগগির সবচেয়ে বেশি আয়ের বলিউড সিনেমার তালিকায় শীর্ষ দশে স্থান পাবে। এছাড়া চলতি বছরের এখন পর্যন্ত সবচেয়ে বেশি আয়ের সিনেমা এটি।

এমএবি/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]