বন্যায় ক্ষতিগ্রস্ত গ্রাম পুনর্নির্মাণ করে দিলেন সালমান খান

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:২১ পিএম, ২৯ আগস্ট ২০২০

শুধু বড় পর্দায় সিনেমা দিয়েই দর্শকনন্দিত নন, বলিউডের দাবাং খ্যাত অভিনেতা সালমান খান। অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বেশ সুনাম রয়েছে তার। তার নিজ প্রতিষ্ঠানের ‘বিং হিউম্যান’কে দেখা যায় সবসময় সামাজিক উন্নয়নমূলক কার্যক্রমের সঙ্গে যুক্ত থাকতে।

ঠিক তারই ধারাবাহিকতায় চলতি বছর ফেব্রুয়ারি মাসে টুইট করে সালমান জানিয়েছিলেন, ২০১৯ সালের বন্যায় ভেসে যাওয়া কোলহাপুর জেলার খিদিরপুর গ্রামের উন্নয়নমূলক কাজে আকাশ চোপড়ার এলান গ্রুপের সঙ্গে কাজ করবেন তিনি।

যেই কথা সেই কাজ, এলাকাটির সংসদ সদস্য রাজেন্দ্র পাতিল দিন কয়েক আগে একটি টুইট বার্তায় জানান, খিদিরপুর গ্রামের প্রায় ৭০টির মতো ঘর আবারও তৈরি করা হয়েছে। রাস্তাঘাটসহ আরও সকল কিছুর উন্নয়ন কার্যক্রম প্রায় শেষের পথে। আর এই মহৎ কাজের সঙ্গে জড়িয়ে আছেন সালমান খান। সংসদ সদস্য রাজেন্দ্র এর জন্য বিশেষভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন সালমান খানের প্রতি।

ভারতীয় গণমাধ্যমের সঙ্গে কথা বলে তিনি আরও জানান, প্রতিটি বাড়ি নতুন করে তৈরি করার জন্য প্রায় ৯৫ হাজার রুপি ব্যয় হয়েছে। যার পুরো খরচ বহন করেছেন সালমান খান এবং এলিন গ্রুপ।

গ্রামটির প্রধান হায়দার খান মোকশী জানান, ‘আমাদের গ্রামটি আবারও আগের অবস্থায় ফিরে আসছে। গ্রামবাসীর মুখে এখন হাসি ফুটেছে। তারা আবার তাদের স্বাভাবিক জীবন-যাপনে ফিরে যাচ্ছে। আমরা আজীবন সালমানের কাছে কৃতজ্ঞ থাকব।’

প্রসঙ্গত, দীর্ঘদিনের লকডাউন পার করে এই মাসেই মুম্বাই ফিরেছেন সালমান খান। লকডাউন থেকে ফিরেই বেশ কড়া শিডিউলের মুখে তিনি। তিনটি সিনেমাসহ ‘বিগ বস’ নিয়ে আগামী মাসেই শুটিং শুরু করতে হচ্ছে তাকে।

এলএ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।