প্রথম সিনেমায় কত টাকা পেয়েছিলেন অমিতাভ বচ্চন?

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২০

বলিউডের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন। ১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্তানি’ নামক একটি সিনেমা দিয়ে চলচ্চিত্রে আত্মপ্রকাশ তার। এরপর বেশ কয়েক দশক ধরে ভারতীয় সিনেমা বাজারের ব্যবসাসফল এক অভিনেতা তিনি। সমসাময়িক সকলেই স্মৃতির অতলে হারিয়ে গেলেও অমিতাভের আধিপত্য-রাজত্ব আজও মজবুত।

তবে চমৎকার এই ক্যারিয়ারের শুরুটাও মসৃন ছিলো না। সম্প্রতি ‘বাদলা’ সিনেমার প্রচারণার কাজে বলিউড বাদশা শাহরুখ খানের উপস্থাপনায় একটি আলোচনা অনুষ্ঠানে এসেছিলেন বিগ-বি। সেখানে অমিতাভ তুলে ধরেছেন তার জীবনের ছোট কিছু গল্প, অজানা কথা।

তিনি বলেন, ১৯৬৮ সালে চাকরি ছেড়ে বলিউডে আসা তার। পারিবারিক এক বন্ধুর মাধ্যমে। তার বলিউডযাত্রা নিয়ে অনেকেই চিন্তিত ছিলেন। তারা মনে করেছিলেন সেই সময়ে বলিউডে আসা ভবিষ্যতের জন্য একটি অনিশ্চিত সিদ্ধান্ত। তবে সাহস করে সিনেমার রঙিন দুনিয়ায় আসা অমিতাভ ১৫ ফেব্রুয়ারি, ১৯৬৯ সালে তার জীবনের প্রথম সিনেমায় চুক্তিবদ্ধ হন।

আর ৫১ বছর আগে সেই চুক্তিবদ্ধ হওয়া সেই সিনেমার জন্য তিনি পারিশ্রমিক পেয়েছিলেন মাত্র ৫০০০ রুপি।

উল্লেখ্য, করোনাকালীন দীর্ঘ বিরতির পর শুটিং সেটে ফিরেছেন অমিতাভ বচ্চন। ‘কোন বানেগা ক্রোড়পতি’ (কেবেসি) নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন তিনি। ইতিমধ্যে জনপ্রিয় এই রিয়েলিটি শো'টির শুটিং কাজ শুরু হয়েছে।

এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]