শাহরুখের ‘জওয়ান’ ও ‘পাঠান’ সেরা জনপ্রিয় সিনেমার তালিকায়

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০১:০৭ পিএম, ০১ ডিসেম্বর ২০২৩

বছর শেষ হতে না হতেই ‍শুরু হয়েছে চলতি বছরের সব অঙ্গনের কাজের হিসেব। এর মধ্যে বাদ নেই শোবিজ ভুবনও। বৃহস্পতিবার ভারতীয় সবচেয়ে জনপ্রিয় সিনেমা এবং শীর্ষ জনপ্রিয় ওয়েব সিরিজের তালিকা প্রকাশ করেছে আইএমডিবি।

প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া হিন্দি সিনেমার তালিকায় রাজত্ব করেছেন বলিউড কিং খান শাহরুখ। এ বছরে মুক্তি পাওয়া তার দুটি সিনেমা স্থান পেয়েছে তালিকায়।

আরও পড়ুন: নির্ধারিত সময়ে আসছে শাহরুখের ‘ডাঙ্কি’

আইএমডিবি প্রকাশিত এ বছরের জনপ্রিয় সিনেমার তালিকায় শীর্ষে রয়েছে শাহরুখ খানের ‘জওয়ান’। দ্বিতীয় স্থানে রয়েছে এ বছরে মুক্তি পাওয়া তার প্রথম সিনেমা ‘পাঠান’।

এরপর তৃতীয় স্থানেই রয়েছে কিং খানের দীর্ঘ দিনের ঘনিষ্ঠ বন্ধু করণ জোহর পরিচালিত সিনেমা ‘রকি আউর রানি কি প্রেম কাহানি’। এ সিনেমার হাত ধরে ৭ বছর পর পরিচালনায় ফেরেন তিনি।

‘জওয়ান’ পরিচালক অ্যাটলি বলেন, ‘জওয়ান’ হলো একটি চিত্তাকর্ষক, আবেগপ্রবণ, অ্যাকশন, বিনোদনধর্মী সিনেমা যা জটিলভাবে এমন একজন ব্যক্তির গভীর আবেগময় কাহিনি তুলে ধরে যিনি সামাজিক অন্যায় সংশোধন করতে দৃঢ়প্রতিজ্ঞ। এ চলচ্চিত্রটি আমাদের হৃদয়ে একটি গুরুত্বপূর্ণ স্থান ধরে রেখেছে। বিশ্বব্যাপী দর্শকদের কাছ থেকে এর অভ্যর্থনা এবং ভালোবাসা অপ্রতিরোধ্য।

আরও পড়ুন: শাহরুখ জন্মদিনে প্রকাশ্যে আনলেন ‘ডাঙ্কি’র টিজার

তিনি আরও বলেন, ‘আমার কাজের বছরজুড়ে, বিশ্ব চলচ্চিত্র সম্পর্কে আমার জ্ঞান এবং উপলব্ধি আইএমডিবি দ্বারা ব্যাপকভাবে সমৃদ্ধ হয়েছে। আইএমডিবি দ্বারা সম্মানিত হওয়া আমার জন্য সত্যিই একটি স্বপ্ন পূরণ। আমি শাহরুখ খান স্যার, আমার স্ত্রী, আমার দল এবং সম্মানিত দর্শকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাতে চাই তাদের অমূল্য অবদানের জন্য। প্রত্যেকের জন্য হৃদয় থেকে কৃতজ্ঞতা।’

এ খবর শুনে করণ জোহর বলেন, ‘রকি অর রানি কি প্রেম কাহানি’-এর জন্য আমরা যে ভালোবাসা এবং উষ্ণতা পেয়েছি তাতে আমি এবং আমার টিম অভিভূত। আইএমডিবি-এর শীর্ষ ১০-এর তালিকায় থাকা হলো চলচ্চিত্রের অভ্যর্থনার ক্ষেত্রে একটি বিশাল বৈধতা। একজন চলচ্চিত্র নির্মাতা হিসেবে আমি কৃতজ্ঞ এবং আরও বেশি উদ্দীপিত।’

প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া জনপ্রিয় সিনেমা তালিকায় চতুর্থ স্থানে রয়েছে থলপতি বিজয় অভিনীত ‘লিও’। ওটিটি-তে স্ট্রিম হওয়া জনপ্রিয় সিনেমার তালিকায় শীর্ষে রয়েছে অ্যান্থলজি ‘লাস্ট স্টোরিজ ২’, তারপরেই দ্বিতীয় স্থানে রয়েছে করিনা কাপুর খানের ‘জানে জান’ ও তৃতীয় স্থানে রয়েছে সিদ্ধার্থ মলহোত্রর ‘মিশন মজনু’।

‘২০২৩ সালের সেরা ১০ সবচেয়ে জনপ্রিয় ভারতীয় ওয়েব সিরিজ’ তালিকায় শহিদ কাপুরের ‘ফরজি’ রয়েছে প্রথম স্থানে। এরপর দ্বিতীয় স্থানে ‘গানস অ্যান্ড গুলাবস’ ও তৃতীয় স্থানে ‘দ্য নাইট ম্যানেজার’ রয়েছে।

এমএমএফ/এমএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।