মুক্তির দিন কত আয় করেছে হৃতিক-দীপিকার ‘ফাইটার’

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ২৫ জানুয়ারি ২০২৪

২০২৩ সালের ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছিল সিদ্ধার্থ আনন্দ নির্মিত বলিউড বাদশা শাহরুখের সিনেমা ‘পাঠান’। গত বছর সেটিই ছিল প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত বছরের প্রথম সিনেমা। শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম অভিনীত সেই সিনেমা বক্স অফিসে ঝড় তুলেছিল।

মুক্তির দিনেই ৫০ কোটি রুপির বেশি আয় করেছিল ‘পাঠান’। এর ঠিক এক বছর পরে অর্থাৎ ২০২৪ সালের ২৫ জানুয়ারি মুক্তি পেল সিদ্ধার্থ পরিচালিত সিনেমা ‘ফাইটার’। এতে অভিনয় করেছেন শারুখের ‘পাঠান’র নায়িকা দীপিকা। ‘ফাইটার’র জন্য হৃতিক রোশনের সঙ্গে জুটি বেঁধেছিলেন সিদ্ধার্থ। তাছাড়াও, এ প্রথম জুটি হিসেবে কাজ করলেন হৃতিক ও দীপিকা।

সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলে বোঝা যাবে, হৃতিক অভিনীত প্রথম ‘এরিয়াল অ্যাকশন’ ঘরানার সিনেমা বেশ পছন্দ হয়েছে চলচ্চিত্রপ্রেমীদের। সিনেমার অ্যাকশন তো বটেই, হৃতিক ও দীপিকার রসায়নও নাকি সবাই ভীষণ পছন্দ করেছেন।

আরও পড়ুন: হৃত্বিক-দীপিকার ‘ফাইটার’ সিনেমার যেসব দৃশ্য কাটার নির্দেশ

ভারতীয় বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে, ‘ফাইটার’ মুক্তির প্রথম দিনেই নাকি ৩০ কোটি রুপি ভারতেই আয় করেছে। যদিও তাতে ‘পাঠান’, ‘জওয়ান’ তো দূরের কথা, ‘অ্যানিম্যাল’কেও ছাড়াতে দিতে পারেনি হৃতিক-দীপিকা-সিদ্ধার্থের এ সিনেমা।

মুক্তির কয়েক দিন আগে সেন্সর বোর্ডের কাঁচির মুখে পড়েছিল যশরাজ ফিল্মস প্রযোজিত সিনেমা ‘ফাইটার’। সিনেমাটি থেকে হৃতিক ও দীপিকার বেশ কিছু ঘনিষ্ঠ দৃশ্য বাদ দেওয়ার নির্দেশ আগেই দিয়েছিল ভারীয় সেন্সর সনদ প্রদান প্রতিষ্ঠান- সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি)। শুধু তাই-ই নয়, সংযুক্ত আরব আমিরাত ছাড়া পশ্চিম এশিয়ার অন্যান্য দেশে মুক্তির ছাড়পত্র পর্যন্ত পায়নি ‘ফাইটার’।

আরও পড়ুন: অবশেষে ওটিটিতে রণবীরের ‘অ্যানিমেল’

‘সিবিএফসি’র নির্দেশ নিয়ে ‘ফাইটার’ সিনেমার সিদ্ধার্থকে প্রশ্ন করা হলে তিনি জবাবে বলেন, ‘আমার সিনেমার কোনো দৃশ্যই জোর করে ঢোকানো নয়। সিনেমার গল্পের সঙ্গে সঙ্গতি রেখেই দৃশ্য ধারণ করা হয়েছে। তবে আমরা এটাও বুঝি যে সেন্সর বোর্ডের কিছু দায়বদ্ধতা ও নিয়মাবলি আছে। আমরা সিবিএফসির নির্দেশ মেনে কিছু দৃশ্যে পরিবর্তন করেছি। তবে আমি নিশ্চিত করে বলতে পারি, তাতে সিনেমার গল্পের উপর কোনো প্রভাব পড়বে না।’নির্মাতা সিদ্ধার্থ আরও জানান, সিনেমার শেষের দিক থেকে নাকি কিছু দৃশ্য বাদ পড়েছে, ফলে সিনেমার চিত্রনাট্য কোনোভাবেই প্রভাবিত হয়নি।

এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।