‘মির্জা’র হাফ সেঞ্চুরি, উচ্ছ্বসিত অঙ্কুশ

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭:২৯ পিএম, ৩০ মে ২০২৪

টালিউড তারকা অঙ্কুশ হাজরা তার এবারের সিনেমার নাম প্রকাশের পর থেকেই তুমুল বিতর্ক ও সমালোচনার মুখে পড়েছিলেন। কিন্তু সব বাধা পেরিয়ে বৃহস্পতিবার (২৯ মে) প্রেক্ষাগৃহে ৫০ দিন পূর্ণ করেছে তার প্রযোজিত সিনেমা ‘মির্জা’। এমন বিশেষ দিনে অভিনেতা গণমাধ্যমকে মনের কথা জানিয়েছেন।

শুরু থেকেই অঙ্কুশ জানিয়েছিলেন, ‘মির্জা’র মাধ্যমে তিনি বাংলা বাণিজ্যিক সিনেমাকে মূলস্রোতে ফিরিয়ে আনতে চান। এতে কতটা সফল হলেন তিনি- এ প্রসঙ্গে অঙ্কুশ বলেন, “আমি যে প্রতিক্রিয়া পেয়েছি তাতে আপ্লুত। কিন্তু জানি, গত ১২ বছরে বাণিজ্যিক সিনেমার দর্শক পাল্টে গেছে। কিন্তু দর্শক যে এ ধরনের সিনেমা দেখতে পছন্দ করেন, ‘মির্জা’ তার প্রমাণ।”

 
 
 
View this post on Instagram

A post shared by Ankush (@ankush.official)

‘মির্জা’র ৫০ দিনে শোয়ের সংখ্যা কমেছে। সেখানে এ মুহূর্তে সিনেমার পরিস্থিতি কী রকম? অঙ্কুশ এ প্রসঙ্গে জানালেন নন্দন ছাড়াও রাজ্যের বেশ কয়েকটি হলে ‘মির্জা’ চলছে। অভিনেতার কথায়, ‘‘চতুর্থ ও পঞ্চম সপ্তাহে খুব ভালো ব্যবসা করেছে। নন্দনে এখনো শো শুরু হওয়ার আগে ৯০ শতাংশ টিকিট বিক্রি হয়ে যাচ্ছে।”

জুন মাস থেকে বক্স অফিসে বাংলা সিনেমার সংখ্যা বাড়বে। এরপর সিনেমার ভবিষ্যৎ কীভাবে দেখছেন অঙ্কুশ? অভিনেতা বললেন, ‘‘নিজের যোগ্যতায় সিনেমাটি ৫০ দিন সম্পূর্ণ করেছে। জোর করে চালাইনি। দেখা যাক আমরা ৭৫ দিন বা ১০০ দিন পূর্ণ করতে পারি কি না’। তার কথায় সিনেমাটি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ পেয়েছে।

বাণিজ্যিক সিনেমা থেকে প্রযোজকের ঘর টাকা ফেরানো যে এখন কঠিন। সে কথা আগেও উল্লেখ করেছিলেন অঙ্কুশ। তবে ‘মির্জা’র বক্স অফিস নিয়ে তিনি খুশি। এ নিয়ে বলেন, ‘কত টাকা বিনিয়োগ করেছি আর কতটা টাকা ফিরেছে সেটা আমি জানি। ঘাটতি তো আছেই। তবে ছবি স্যাটেলাইট এবং অন্যান্য স্বত্ব নিয়ে যেখানে দাঁড়িয়ে আছি, আমি খুশি।’

বাণিজ্যিক ঘরানার সিনেমার যে ‘শত্রু’ আছে, সে কথা স্বীকার করলেন অঙ্কুশ। কারণ ‘মির্জা’ মুক্তির সময়েও তাকে নেচিবাচক সমালোচনার মুখে পড়তে হয়েছিল। অঙ্কুশের মতে, এই ধরনের সমালোচনা আগেও হয়েছে, আগামী দিনেও থাকবে। অভিনেতার কথায়, ‘অতীতে দেখেছি, চেষ্টা করেও বহু বাণিজ্যিক সিনেমার বক্স অফিস ১০ বা ২০ লাখ টাকা অতিক্রম করতে পারেনি। ‘মির্জা’ সেখানে আমার মনের জোর অনেকটাই বাড়িয়ে দিয়েছে।”

অঙ্কুশ জানালেন, ভালো গল্প, চিত্রনাট্য কাস্টিং সব কিছু ঠিক হলে ২০২৬ সালে ‘মির্জা-২’-এর কাজ শুরু করবেন তিনি। একই সঙ্গে আত্মবিশ্বাসী অঙ্কুশ যোগ করলেন, “এটুকু বলতে পারি মির্জার বক্স অফিস ব্যবসার পরিমাণ ‘মির্জা-২’র প্রথম তিন দিনের ব্যবসায় উঠে আসবে।’’‘মির্জা’ নিয়ে দর্শকদের কাছ থেকেও ইতিবাচক সাড়া পাওয়া গেছে।

এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।