এবার হচ্ছে না বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪১ এএম, ২২ অক্টোবর ২০১৭

ভেন্যু জটিলাতায় অবশেষে স্থগিত করা হলো বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব। আজ রোববার (২২ অক্টোবর) সকালে রাজধানীর হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন উৎসবের আয়োজক বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের।

তিনি বলেন, ‘২০১১ সাল থেকে আর্মি স্টেডিয়ামে নিয়মিত এ উৎসব অনুষ্ঠিত হয়ে আসছিল। আগামী ২৩ থেকে ২৭ নভেম্বর এ উৎসবের ষষ্ঠ আসর বসার কথা ছিলো। কিন্তু ভেন্যু হিসেবে আর্মি স্টেডিয়ামকে না পাওয়ায় সেটি স্থগিত করা হয়েছে।’

তিনি বেঙ্গল উৎসব হচ্ছে না এই ঘোষণা দিতে গিয়ে কেঁদে ফেলেন। কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, ‘আমি ক্ষমা চাই আপনাদের কাছে যারা অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন বেঙ্গল উৎসবের। এবার আমরা আপনাদের জন্য সংগীতের পসরা সাজিয়ে বসতে পারিনি। আমি ক্ষমা চাই সকল শিল্পীদের কাছে। জানি না কেন ভেন্যু নিয়ে এবার জটিলতা তৈরি হলো। আমরা দেশের মানুষের মন ও মননকে এবং মানবিকতাকে জাগিয়ে তোলার চেষ্টা করেছি বিগত পাঁচ বছর এই উৎসব আয়োজন করে। আশা করছি আসছে বছর সবকিছু ঠিক হয়ে যাবে। আবারও আমরা সবাইকে নিয়ে উৎসবে শামিল হবো।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, বড় পরিসরের এ উৎসব আয়োজনের জন্য নিরাপত্তা, যাতায়াত সুবিধা ও মানুষের জমায়েতের জন্য উপযুক্ত জায়গার বিষয়টি সময়মতো মীমাংসা না হওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ২০১৭ সালের বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের পরিকল্পনা বাতিল করা হয়েছে।

আয়োজকরা জানান, এবারের উৎসবে দুই শতাধিক শিল্পী-কলাকুশলীর অংশ নেওয়ার কথা ছিল। তাদের এরই মধ্যে উৎসব বাতিলের কথা জানিয়ে দেওয়া হয়েছে। শিল্পীরা উৎসব না হওয়ায় হতাশা প্রকাশ করেছেন বলেও জানালেন বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী।

এলএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com