আজ থেকে লক্ষ্মীপুরে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৭ পিএম, ১০ জানুয়ারি ২০১৮

চলচ্চিত্র সংসদ ‘সিনেমা বাংলাদেশ’ ও সামাজিক সংগঠন ‘শূন্য’র উদ্যোগে প্রথমবারের মতো লক্ষ্মীপুরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘আন্তর্জাতিক তারুণ্যের চলচ্চিত্র উৎসব ২০১৮’। আজ ১০ জানুয়ারি থেকে লক্ষ্মীপুরে টাউন হল মিলনায়তনে উৎসবের পর্দা উঠছে। চলবে ১২ জানুয়ারি পর্যন্ত।

উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন খ্যাতিমান অভিনেতা, মঞ্চ নির্দেশক ও নির্মাতা রামেন্দু মজুমদার। এতে আরও উপস্থিত থাকবেন- লেখক ও গণমাধ্যম ব্যক্তিত্ব তুষার আবদুল্লাহসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট খ্যাতনামা ব্যক্তিরা।

উৎসব পরিচালক জিসান মাহাদি জানান, তিন দিনব্যাপী এ উৎসবে ৬টি ক্যাটাগরিতে বিশ্বের ১০২টি দেশের মোট ২ হাজার ৪৮টি চলচ্চিত্র জমা পড়েছে। বেস্ট অব দ্য ফেস্ট বিভাগে ৩৬৬টি, শর্ট ফিল্ম বিভাগে ১ হাজার ৩০টি, ইন্টারন্যাশনাল শর্ট বিভাগে ৯৮৪টি, ডকুমেন্টারি বিভাগে ২৭২টি, অ্যানিমেশন বিভাগে ৪০৩টি ও লোকাল ট্যালেন্ট বিভাগে ৬৯টি। এর মধ্যে ৪৬টি দেশের ৬৩টি ছবি উৎসবে প্রদর্শিত হবে।

উৎসবে দেশ-বিদেশের প্রায় অর্ধশতাধিক তরুণ চলচ্চিত্র নির্মাতার চলচ্চিত্র প্রদর্শিত হবে এবং বেশিরভাগ নির্মাতাই উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন আয়োজকেরা। উৎসবে দেশি-বিদেশি ৫০ জন তরুণ নির্মাতার অংশগ্রহণে অনুষ্ঠিত হবে একটি কর্মশালা।

উৎসবের বিচারক হিসেবে আছেন স্বনামধন্য নির্মাতা অমিতাভ রেজা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া ও অভিনেত্রী-নির্মাতা রোকেয়া প্রাচী।

এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :