মিস্টার বাংলাদেশ ছবির প্রথম পোস্টারে বিদ্রোহ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ১৬ জানুয়ারি ২০১৮

দেশে ঘটে যাওয়া একাধিক আলোচিত জঙ্গি হামলার ঘটনাকে কেন্দ্র করে তৈরি হচ্ছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মিস্টার বাংলাদেশ’। কেএইচকে প্রোডাকশনের ব্যানারে নির্মিত সিনেমাটির নির্দেশনা দিচ্ছেন আবু আকতারুল ইমান। এটাই তার প্রথম সিনেমা।

‘মিস্টার বাংলাদেশ’ দিয়েই বড় পর্দায় আসছেন শানেরায় দেবী শানু। আর এতে মূল চরিত্রে থাকছেন ‘জাগো’ খ্যাত নির্মাতা খিজির হায়াত খান।

এখনো চলছে ছবিটির শুটিং। তারমধ্যেই আলোচনায় এলো এর প্রথম পোস্টার। সামাজিক যোগাযোগ মাধ্যমে সদ্যই প্রকাশ হয়েছে পোস্টারটি। সেখানে দেখা গেছে একজন বিদ্রোহী লুক নিয়ে তাকিয়ে আছেন। প্রচ্ছদজুড়ে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ‘বিদ্রোহী’ কবিতার পংক্তিমালা। সচরাচর এমন ঘরানার পোস্টার ঢাকাই ছবিতে খুব একটা দেখা যায় না বলেই সামাজিক যোগাযোগ মাধ্যমে এটি বেশ নজরে কেড়েছে সবার। আলোচনায় আসা পোস্টারটি ডিজাইন করেছেন অস্ট্রেলিয়া প্রবাসী হিমাদ্রি চক্রবর্তী রোহিত।

পোস্টার সম্পর্কে খিজির হায়াত বলেন, ‘ভেবেছিলাম আরও পরে পোস্টারটা সবার জন্য উন্মুক্ত করবো, কিন্তু এজ অ্যা ফিল্মমেকার ইউ হ্যাভ টু বিলিভ ইউওর ইন্স্টিক্ট, এন্ড আই এম অ্যা ফিল্মমেকার। মিস্টার বাংলাদেশের ফার্স্ট লুকটা সিনেমাপ্রেমীদের জন্য আগাম দেয়া হলো। সবাই আলোচনা-প্রশংসা করছেন, আমাদের ভালো কাজের আগ্রহটা আরও বাড়ছে তাতে।'

নির্মাতা বলেন, ‘এই পোস্টারে জড়িয়ে আছে আমাদের সিনেমার সব শক্তি আর ‘মিস্টার বাংলাদেশ’র মূল চেতনা। জাতীয় কবি নজরুলের বিদ্রোহী কবিতার মতোই মিস্টার বাংলাদেশ একজন বিদ্রোহী, জঙ্গিবাদের বিরুদ্ধে একজন বিদ্রোহী।’

ছবিতে ভিলেন চরিত্রে অভিনয় করেছেন বর্তমান সময়ের অন্যতম আলোচিত ভিলেন টাইগার রবি। শুধু তাই নয় এই চলচ্চিত্রের মাধ্যমেই বড় পর্দায় অভিষেক হচ্ছে ইউটিউব সেলিব্রিটি সোলাইমান সুখন ও শামীম হাসান সরকারের।

এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :