আজও নায়করাজ হওয়ার চেষ্টা করছি : আলমগীর

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩২ পিএম, ২৩ জানুয়ারি ২০১৮

একটা সময় ছিলো উত্তম কুমার, দিলীপ কুমার হতে চাইতাম। তাদের ছবি দেখে দেখে তাদের মতো হওয়ার ইচ্ছে জাগতো। পরবর্তীতে যখন নিজেই নায়ক হয়ে চলচ্চিত্রে এলাম, পেয়ে বসলো নায়করাজ রাজ্জাক হবার ইচ্ছে। আমি তখন থেকে আজও চেষ্টা করে যাচ্ছি তার মতো হওয়ার।- এভাবেই প্রিয় অগ্রজ নায়ক রাজ্জাকের স্মৃতিচারণ করলেন জনপ্রিয় অভিনেতা আলমগীর।

আজ মঙ্গলবার নায়করাজের ৭৭তম জন্মদিন। এ উপলক্ষে আজ দুপুরে বিএফডিসির মান্না ডিজিটাল কমপ্লেক্সের ফলজুল হক অডিটোরিয়ামে পরিচালক সমিতির আয়োজনে নায়করাজের জন্মদিন পালন করা হয়। সেখানে আরও উপস্থিত ছিলেন হাসান ইমাম, কবরী, আবদুল লতিফ বাচ্চু, আজিজুর রহমান, ছটকু আহমেদ, মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন প্রমুখ।

অনুষ্ঠানে সবাই রাজ্জাককে নিয়ে স্মৃতিচারণ করছিলেন। নিজের কথা বলতে এসে আবেগী ছিলেন চিত্রনায়ক আলমগীর। তিনি আরও বলেন, ‘১৯৭২ সালে ‘আমার জন্মভূমি’ ছবির মাধ্যমে আমি সিনেমায় আসি। ওই ছবিতে ছিলেন রাজ্জাক-কবরী জুটিও ছিলো। তখন থেকেই নায়করাজের প্রতি মুগ্ধতা আমার।’

তিনি নায়করাজকে নিজের বড় ভাই সম্বোধন করে বলেন, ‘রাজ্জাক ছিলেন আমার বড় ভাইয়ের মতো। ১৯৭২ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত রাজ্জাক ভাইয়ের এমন কোনো জন্মদিন ছিলনা যে আমি উপস্থিত ছিলাম না। কিন্তু ৯০ সালের পর থেকে এই ২৩ জানুয়ারিতে আমি তার জন্মদিনের পার্টিতে উপস্থিত থাকতাম না। কারণ এই দিনে আমার মা মারা যায়। আর আমার মায়ের মৃত্যুর খবরটাও রাজ্জাক ভাইয়ের কাছ থেকে পেয়েছিলাম। ওনার সাথে আমার কত স্মৃতি বলে শেষ করা যাবেনা। উনি যখন চলে যান, মনে হয়েছিলো আমি আমার ভাইকে হারিয়েছি।’

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।