যৌথ প্রযোজনার নতুন চলচ্চিত্রের ঘোষণা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

নতুন নীতিমালা দিয়ে বছর শুরু করেছে যৌথ প্রযোজনার চলচ্চিত্র। এরইমধ্যে সেন্সর ছাড়পত্র পেয়েছে ‘নূর জাহান’। সেন্সরের অপেক্ষায় আছে পরীমনির ‘স্বপ্নজাল’। প্রক্রিয়াধীন রয়েছে আরও বেশ কিছু। তার ভেতরে এলো নতুন সিনেমার খবর।

ছোট পর্দার নির্মাতা মিনজাহ আল দীন আসছেন সিনেমা নির্মাণে। প্রথমবারই তিনি বেছে নিলেন যৌথ প্রযোজনার সিনেমা। সম্প্রতি ভারতের ভিশন এন্টারটেইনমেন্টের সঙ্গে বাংলাদেশের স্পার্ক মাল্টিমিডিয়া ও আল দীন প্রোডাকশন্সের যৌথ প্রযোজনায় একটি চলচ্চিত্র নির্মাণ সক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই উদ্যোগের পাশে সহযোগী পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে স্টারলাইন শিল্প পরিবার।

রাজধানীর মগবাজারস্থ একটি চাইনিজ রেস্টুরেন্টে সম্প্রতি নতুন ছবিটির ঘোষণা দেয়া হয় এবং এই ছবির পরিচালক ও সহযোগী প্রযোজক মিনহাজ আল দীনের পরিচালনায় নির্মিত ভালোবাসা দিবস উপলক্ষে প্রকাশিতব্য দুটো মিউজিক ভিডিও প্রদর্শনী হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র, টিভি এবং ফটোগ্রাফি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. শফিউল আলম ভুঁইয়া, বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্টারলাইনের পরিচালক মাইন উদ্দিন। অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন সংগীতশিল্পী ও সুরকার বেলাল খান, শিল্পী পূজা, অভিনেত্রী আফ্রি, ঘরবাড়ি প্রযোজনা প্রতিষ্ঠানের চেয়ারম্যান সৈয়দ আকরাম, সুরাঞ্জলীর স্বত্বাধিকারী কাইয়ুম খান, স্পার্ক মাল্টিমিডিয়ার কর্ণধার উজ্জল খান এবং স্টারলাইনের সিনিয়র জি এম সঞ্জীব কুমার সাহা ও সংগীত, টেলিভিশন ও চলচ্চিত্র মাধ্যমের অনেক তারকারা।

অনুষ্ঠানে উপস্থিত না থাকলেও ভারতীয় প্রযোজক ভিশন এন্টারটেনমেন্টের কর্ণধার আশিষ দে এক অডিও বার্তায় তার বক্তব্য রাখেন। তিনি নতুন পরিচালক মিনহাজের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন বলে জানান।

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র, টিভি এবং ফটোগ্রাফি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. শফিউল আলম ভুঁইয়া বলেন, ‘যৌথ প্রযোজনার নতুন নীতিমালা যথাযথভাবে অনুসরনের ক্ষেত্রে একটি দৃষ্টান্ত হতে পারে এই চলচ্চিত্র। মিনহাজের জন্য শুভকামনা রইলো। আমি তার ছবির গল্পটি শুনেছি। চমৎকার। ওর শিল্পী নির্বাচনও ভালো হবে আশা করছি। স্টারলাইনকে ধন্যবাদ সিনেমা নির্মাণের পাশে দাঁড়ানোর জন্য।’

স্টারলাইনের পরিচালক মাইন উদ্দিন বলেন, ‘আমরা শুধু ব্যবসার কথা মাথায় রেখে বিনিয়োগ করি না। আমরা বিনিয়োগের ক্ষেত্রে এটাও মাথায় রাখি, আমাদের বিনিয়োগের ফলে দেশ কিভাবে উপকৃত হলো। সেই ভাবনা নিয়েই আমরা সিনেমার সঙ্গে যুক্ত হলাম। আশা করছি দুই বাংলার শিল্পীদের নিয়ে দারুণ একটি সিনেমা হবে।’

পরিচালক বলেন, ‘যৌথ প্রযোজনার জন্য স্ক্রিপ্ট পাশ হলেই আমি ছবিটির নাম ঘোষণা করবো। শিল্পী বাছাই শেষ। অনেক চমক থাকবে। আবারও সবাইকে নিয়ে আনুষ্ঠানকিভাবে শিল্পীদের সঙ্গে চুক্তি স্বাক্ষরের আয়োজন করবো। আমি নতুন পথে পা রেখেছি। আমার জন্য প্রার্থনা রাখবেন।’

মিনহাজ আল দীন ‘'অপর পৃষ্ঠায় দ্রষ্টব্য’, ‘নিখোঁজ’সহ বেশ কিছু নাটক বানিয়ে প্রশংসিত হয়েছেন। শর্টফিল্ম ও মিউজিক ভিডিও নির্মাণেও রয়েছে তার জনপ্রিয়তা।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :