এফডিসিতে হঠাৎ হাজির ফুয়াদ আল মুক্তাদির

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:২০ পিএম, ২৩ এপ্রিল ২০১৮

ফুয়াদ আল মুক্তাদির বাংলাদেশের সংগীতাঙ্গনের এক উজ্জল নাম। রোববার রাত ১০টার পরে হঠাৎ এফডিসিতে দেখা মিললো তার। এতো রাতে হঠাৎ এফডিসিতে কেন ফুয়াদ ? দেখা গেল এফডিসির ৯ নাম্বার ফ্লোরের দিকে এগিয়ে যাচ্ছেন তিনি। ঢুকলেন সেখানেই। চলতি মাসের শুরুর দিক থেকেই এই ফ্লোরটিতে চলছে গান বাংলা টেলিভিশনের উইন্ড অব চেঞ্জ অনুষ্ঠানটির শুটিং। খোঁজ নিয়ে জানা গেল এবার উইন্ড অব চেঞ্জে গান গাইবেন ফুয়াদ।

আয়োজক সূত্রে জানা যায়, এবারের সিজনটিতে পূর্বের সিজনগুলো থেকে ভিন্নতা থাকছে বেশকিছু। এবারের আয়োজনে চমক হিসেবেই ফুয়াদ মুক্তাদিরের উপস্থিতি। আর এই আয়োজনে যোগ দিতেই রোববার যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে এসেছেন তিনি।

ফুয়াদের সংগীত পরিচালনায় জানুয়ারি মাসে ইউটিউবে প্রকাশিত হয় হাবিব ওয়াহিদের ‘চলো না’র মিউজিক ভিডিও। গানটি পছন্দ করেছে শ্রোতারা। এই সুসংবাদের পরেই এক দুঃসংবাদ নিয়ে হাজির হয়েছিলেন ফুয়াদ। জানুয়ারি মাসেই ফেসবুকে দেয়া এক ভিডিও বার্তায় এসে ফুয়াদ জানিয়েছিলেন ক্যান্সারে আক্রান্ত হয়েছেন তিনি। তবে ভালো খবর হল এখন সুস্থ তিনি।

১৯৮৮ সালে আট বছর বয়সে বাংলাদেশ ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান ফুয়াদ। সেখানে একটি জুনিয়র স্কুলে ভর্তি হন তিনি। পড়াশোনার পাশাপাশি সংগীত নিয়ে ব্যস্ত থাকতেন ফুয়াদ। পরে ১৯৯৩ সালে বন্ধুদের নিয়ে ‘যেফির’ নামে ব্যান্ড দল তৈরি করেন। ১৯৯৯ সালে ব্যান্ড ভেঙে যাওয়ার পূর্ব পর্যন্ত বন্ধুরা মিলে বেশ কিছু গান তারা রেকর্ড করেন। বাকিটা সবার জানা। বাংলাদেশের সংগীতের এক নতুন অধ্যায়ের সূচনা করেছেন ফুয়াদ। তার হাত ধরে এসেছে একের পর এক শোতাপ্রিয় শিল্পী ও জনপ্রিয় গান।

এমএবি/এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :