চলচ্চিত্রের নতুন চমক : সিয়ামের নায়িকা বাঁধন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ৩০ এপ্রিল ২০১৮

মুটিয়ে গিয়েছিলেন অনেকটা। খেই হারিয়ে ফেলেছিলেন ক্যারিয়ারের দৌঁড়েও। তবে বাহ্যিক সৌন্দর্যে নিজেকে আমূল বদলে নিয়ে চমকে দিয়েছিলেন লাক্স তারকা আজমেরী হক বাঁধন। কিছুদিন আড়ালে থেকে সম্প্রতি হঠাৎ করেই ফেসবুকে প্রকাশ করেন আকর্ষণীয় ফিগার আর গ্ল্যামারে ভরপুর ছবি। সেইসঙ্গে শোনান তার মানসিক পরিবর্তনের কথাও। নিজেকে ভেঙেচুরে নতুন করে তৈরি করেছেন।

এরপর বেশ কিছু ব্যতিক্রমী গল্পের নাটকে দেখা মিলেছে বাঁধনের। তবে সবচেয়ে বড় চমকটা দিলেন সিনেমায় নাম লিখিয়ে। জাজ মাল্টিমিডিয়ার ‘দহন’ ছবিতে নায়ক হিসেবে অভিনয় করবেন সিয়াম সেই কথা সবারই জানা। সেখানে কে হবেন নায়িকা সেটা ছিলো ধাঁধা।

সেই ধাঁধার উত্তরে উঠে এসেছে বেশ কিছু নাম। তালিকায় ছিলেন মেহজাবীন চৌধুরী, জাকিয়া বারী মম, তানজিন তিশা ও আজমেরী হক বাঁধনের নাম। অবশেষে নিশ্চিত হওয়া গেল অন্য কেউই নয়; বাঁধনই জুটি বাঁধছেন সিয়ামের বিপরীতে। সোমবার রাতে রাজধানীর ঢাকা ক্লাবে অনুষ্ঠিত আয়োজনে জাজ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে ‘দহন’ ছবির নায়িকা বাঁধনের নাম।

জাজের কর্ণধার আব্দুল আজিজ বলেন, ‘আমরা ‘দহন’ ছবিটির জন্য একজন অভিনেত্রীকে চাইছিলাম যিনি চলচ্চিত্রে নতুন কিন্তু শোবিজে পরিচিত। সেই ভাবনায় বাঁধনকেই সবদিক থেকে পারফেক্ট মনে হয়েছে। বাঁধনকে অভিনন্দন।’

অভিনেত্রী বাঁধন তাকে নায়িকা হিসেবে নির্বাচিত করায় উচ্ছ্বসিত কণ্ঠে ধন্যবাদ জানান জাজ মাল্টিমিডিয়াকে। তিনি বলেন, ‘আমি ‘দহন’ ছবিটির গল্প শুনেই মুগ্ধ হয়েছি। এখানে আমার চরিত্রটিও অসাধারণ। চ্যালেঞ্জিং মনে হয়েছে। সেজন্যই কাজটি করতে রাজি হয়েছি। আশা করছি দারুণ অভিজ্ঞতা দেবে ‘দহন’।’

সিয়ামের সঙ্গে জুটি বাঁধা প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘সিয়াম এখনকার সময়ের হার্টথ্রুব। ভালো অভিনয় করে। তবে ওর সঙ্গে আমার জেনারেশনের একটু পার্থক্য রয়েছে। তাই নায়ক হিসেবে সিয়ামকে পাওয়াটাও একটা চ্যালেঞ্জ। আমি চেষ্টা করবো নিজের সর্বোচ্চ মেধা ও যোগ্যতা ঢেলে দিয়ে আমার উপর আস্থা রাখার প্রতিদান দিতে।’

অনুষ্ঠানে আরও জানানো হয়, রায়হান রাফি পরিচালিত এই ছবিতে সিয়াম-বাঁধন জুটির সঙ্গে দেখা যাবে পূজা চেরিকেও। থাকবেন আরও অনেক জনপ্রিয় মুখ। ছবিটির চিত্রনাট্য করছেন দোলোয়ার হোসেন দিল।

প্রসঙ্গত, এর আগেও বাংলাদেশে ‘দহন’ নামে ছবি নির্মিত হয়েছে। রাষ্ট্রীয় অনুদানে নির্মিত সেই চলচ্চিত্র ১৯৮৫ সালে মুক্তি পায়। মোহাম্মদ শামী নিবেদিত এই ছবিটির কাহিনী ও চিত্রনাট্য পরিচালনা করেছেন শেখ নিয়ামত আলী। ছবির প্রধান প্রধান চরিত্রগুলোতে অভিনয় করেছেন বুলবুল আহমেদ, ববিতা ,হুমায়ুন ফরীদি, শর্মিলী আহমেদ, প্রবীর মিত্র, ডলি আনোয়ার, রওশন জামিল, আবুল খায়ের, সাইফুদ্দিন, আসাদুজ্জামান নূর ও সৈয়দ আহসান আলী। এছাড়াও বিভিন্ন চরিত্র অভিনয় করেছেন ফকরুল হাসান বৈরাগী, আশিষ কুমার লোহ, জহীর চৌধুরী, খায়রুল বাশার, হুমায়ুন খালেদ, মিনু রহমান সহ আরও অনেকে। ছবিটি তিনটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং দশটি বিভাগে বাচসাস পুরস্কার লাভ করে।

এখন দেখার পালা নতুন করে নির্মিত হতে যাওয়া সিয়াম-বাঁধনের ‘দহন’ সিনেমার দর্শকের ভালো লাগার আগুন জ্বালাতে পারে কী না।

এলএ/এমআরএম/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :