স্টার সিনেপ্লেক্সকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ২৬ মে ২০১৮ | আপডেট: ০৬:১৩ পিএম, ২৬ মে ২০১৮

অবৈধ পন্থায় আনা (লাগেজ পার্টির) পণ্য বিক্রি, পণ্যের মোড়কে মূল্য লেখা না থাকা ও খুচরা মূল্যের চেয়ে বেশি দামে পণ্য বিক্রির অভিযোগে বসুন্ধরার স্টার সিনেপ্লেক্সকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শনিবার রাজধানীর পান্থপথে বসুন্ধরার শপিং মলে বিশেষ অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সার্বিক তদারকি করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস। সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ ও ১১ এর সদস্যরা।

cineplex

সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল জাগো নিউজকে বলেন, আজকে বসুন্ধরার শপিং মলে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। বসুন্ধরার স্টার সিনেপ্লেক্স বিভিন্ন বিদেশি পণ্য বিক্রি করছে যার গায়ে আমদানিকারকের নাম লেখা ছিল না। অর্থাৎ এগুলো অবৈধ পন্থায় আনা (লাগেজ পার্টির) পণ্য। এটি কি আসলে বিদেশি পণ্য নাকি দেশের তৈরি নকল পণ্য তাও চেনার উপায় নেই। তারা ইচ্ছে মতো মূল্য নিয়ে ভোক্তাদের ঠকাচ্ছে। ফলে একদিকে অবৈধ ব্যবসা করছে। এছাড়া তাদের অনেক পণ্যের মোড়কে মূল্য লেখা ছিল না। এসব অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, প্রতিষ্ঠানটি ৫০০ মিলিলিটার ১৫ টাকার বোতলজাত পানি ২৫ থেকে ৩০ টাকা নিচ্ছে। খুচরা মূল্যের চেয়ে বেশি দামে পানি বিক্রির অভিযোগে তাদের অধিদফতরে তলব করা হয়েছে। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে এ জবাব দিতে বলা হয়েছে। তা না হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এসআই/এমআরএম/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com