দর্শকদের মন পুড়াচ্ছে ‘পোড়ামন ২’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৩ পিএম, ১৮ জুন ২০১৮

গতানুগতিক ধারার গল্প, ধনী গরীবের প্রেম কাহিনী -এমন ধরনেরই নতুন একটা ছবি হবে ‘পোড়ামন ২’। টিজার, ট্রেলার দেখে অনেকে এমনটাই ভাবলেও সিনেমা হল থেকে ছবি দেখে বের হয়ে আসার পর কথা বলার ধরনটাই যেন পাল্টে যাচ্ছে দর্শকদের। চোখে মুখে আবেগের ছোঁয়া, গুছিয়ে বলতে না পারা অনেক কথাই যেন ভেতরে থাকছে। সব ধারণাকে গুড়েবালি করে দিয়ে তারা বলছেন, আমাদের দেশে এমন সুন্দর গল্পের ছবি এর আগে দেখিনি। হাসতে হাসতে যারা হলে ঢুকেছেন প্রত্যেকেই যেন চোখের জল মুছতে মুছতে বের হচ্ছেন।

গত ১৬ জুন ঈদ উপলক্ষে ঢাকার ৪টি সিনেমা হলসহ ঢাকার বাইরে মোট ২২টি হলে মুক্তি পেয়েছে ‘পোড়ামন ২’। আজ চলছে মুক্তির দ্বিতীয় দিন। মুক্তির প্রথম দিন থেকেই বেশিরভাগ হলের প্রতিটা শো হাউজফুল যাচ্ছে। স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার, শ্যামলী, বলাকা, বর্ষা হলগুলোতে দর্শকদের উপচে পড়া ভীড়। টিকিটের লাইনের সারি বেশ দীর্ঘ থেকে দীর্ঘতরই হচ্ছে। শো হাউসফুল হওয়ায় টিকিটও পাচ্ছে না অনেক দর্শক। বাধ্য হয়েই পরবর্তী দিনের টিকিট নিচ্ছেন তারা।

যারা ছবি দেখেছেন তাদের মুখে আনন্দের ছাপ। যেন পয়সা উসুল সিনেমা। প্রশংসায় ভাসাচ্ছেন ছবির পুরো টিমকে। ছবি দেখে নিজেদের ফেসবুকে অভিজ্ঞতার কথা জানিয়ে প্রশংসা করছেন পোড়ামন ২ ছবির।

মতি নামের এক দর্শক বলেন, টিজার আর ট্রেলার দেখেই ভেবেই নিয়েছিলাম, আরেকটা ধনী গরিবের প্রেম কাহিনীর চকচকে ভাব দেখতে পাব। কিন্তু সিনেমা শুরুর পর থেকে শেষ পর্যন্ত শুধু অবাক দৃষ্টিতে তাকিয়েই ছিলাম। যেন একটা ঘোরের মধ্যে ছিলাম পুরো সময়টা। আমি এখন পর্যন্ত কোন বাংলাদেশি সিনেমাতে এমন শকিং এন্ডিং দেখি নাই। সিয়াম আর পূজা দু’জনেই লম্বা রেসের ঘোড়া। চমৎকার অভিনয় করেছেন। পরিচালক রায়হান রাফির মেকিং খুবই স্মার্ট! পয়সা উসুল আমার।

শাকিব নামের আরও এক দর্শক বলেন, এক কথায় অসাধারণ। বাণিজ্যিক মুভির ফ্রেমে ফ্রেমে শৈল্পিক সৌন্দর্য্য! অসাধারণ লোকেশন, মরমী প্রেমগাঁথা এবং হৃদয়কাড়া ব্যাকগ্রাউন্ড মিউজিক এবং সবার চরিত্রানুগ অভিনয় সবকিছুর সুন্দর সমন্বয় ঘটেছে ছবিতে। সিয়ামের অভিনয় বেশ সাবলীল ছিল। রোমান্টিক সিক্যুয়েন্সে কিছুটা আড়ষ্টতা থাকলেও স্যাড এবং অ্যাকশান সিক্যুয়েন্সে সে পুষিয়ে দিয়েছে।

তিনি আরও বলেন, প্রথম ছবিতেই বুঝিয়ে দিয়েছে সে (সিয়াম) যে থাকতে এসেছে। নবাগতা টিনেজ নায়িকা পূজা যিনি পোড়ামন-২ কে করেছে অলংকৃত। স্যাড-রোমান্টিক এবং ড্রামাটিক সব ধরনের সিক্যুয়েন্সে এক কথায় অনবদ্য, অসাধারণ অভিনয় করেছে। এতো কম বয়সে এত পরিণত অভিনয় অকল্পণীয়। বয়সের থেকে ভীষণ পরিণত তার অভিনয়। কিশোরী বয়সে শাবনুরকে যে আউটস্ট্যান্ডিং অ্যাক্টিং দেখেছি পূজার মধ্যেই সেই শাবনূরের ছায়া খুঁজে পেয়েছি বারবার। পরিশেষে এক কথায় ছবি দেখে মন্ত্রমুগ্ধ হয়েছি।

আইএন/এমএবি/আরএস/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :