তিন প্রজন্মের গায়ক ছিলেন আইয়ুব বাচ্চু : সুবর্ণা মুস্তাফা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০১ পিএম, ১৯ অক্টোবর ২০১৮

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ শ্রদ্ধা জানানো হচ্ছে কিংবদন্তি সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর মরদেহে। সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয়েছে এ শ্রদ্ধা নিবেদন। চলবে দুপুর ১২টা পর্যন্ত।

আইয়ুব বাচ্চুর মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসাস, অভিনয় শিল্পী সংঘ, ডিরেক্টরস গিল্ডসহ আরও অনেক রাজনৈতিক, সামাজিক সংগঠন ও প্রতিষ্ঠান। শ্রদ্ধা জানিয়েছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, ফকির আলমগীরসহ অনেক ব্যক্তিত্ব। এসেছিলেন নন্দিত অভিনেত্রী সুবর্ণা মুস্তাফাও।

শ্রদ্ধা নিবেদন শেষে এই অভিনেত্রী বলেন, ‘আইয়ুব বাচ্চু ক্ষণজন্মা। তিনি বাংলাদেশের ব্যান্ড আন্দোলনের একজন অন্যতম পথিকৃৎ। সুরে সুরে তিনি তিন প্রজন্মকে এক সুঁতোতে বেঁধেছিলেন। তার মতো শিল্পী সবার জন্য আদর্শ ও অনুপ্রেরণা।’

Shuborna-Mustofa

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় ঈদগাহ ময়দানে। সেখানে জুমার নামাজের পর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মগবাজারে কাজি অফিস গলিতে আইয়ুব বাচ্চুর গান তৈরির কারখানা ‘স্টুডিও এবি কিচেন’-এ শেষবারের মতো তার মরদেহ নিয়ে যাওয়া হবে।

সেখানে আনুষ্ঠানিকতা শেষে চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে দ্বিতীয় জানাজা। চ্যানেল আইয়ের আনুষ্ঠানিকতা শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ আবারও স্কয়ার হাসপাতালের হিমঘরে রাখা হবে। সেখান থেকে চট্টগ্রামে নেয়া হবে আইয়ুব বাচ্চুর মরদেহ। চট্টগ্রামের নিজ শহরের পারিবারিক কবরস্থানে শনিবার মায়ের কবরের পাশে আইয়ুব বাচ্চুর মরদেহ দাফন করা হবে।

জেইউ/এলএ/আরএস/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :