নির্বাচন করবেন শাকিব খান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ১০ নভেম্বর ২০১৮

আওয়ামী লীগের হয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন চিত্রনায়ক শাকিব খান। তবে মনোনয়নপত্র কেনেননি এখনও। কোন আসনের হয়ে নির্বাচন করবেন এখনও জানা যায়নি। তবে একটি সূত্র জানায়, গাজীপুরে হতে পারে শাকিবের সম্ভাব্য আসন।

শাকিব খান জানান, আগামীকাল (রোববার) সকালে তিনি ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন।

অপরদিকে বাংলা‌দেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আগামী নির্বাচ‌নেও সভাপ‌তি প‌দে অংশ নেবেন তি‌নি। এই সমিতির পরপর দুই টার্ম সভাপতি ছি‌লেন শা‌কিব। আর সমিতির সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচন করবেন ডি এ তায়েব।

এ বিষয়ে শাকিব খান বলেন, ‘শিল্পী সমিতির নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছি। এর আগে দুবার সভাপতি ছিলাম। বাংলা সিনেমাকে এগিয়ে নেয়ার চেষ্টা করেছি। শিল্পীদের উন্নয়নের জন্য কাজ করেছি।

দেশের চলচ্চিত্রের জন্য আরও অনেক কিছুই করার আছে। এ কারণে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।’

সাধারণ সম্পাদক পদে ডি এ তায়েবকে নিয়ে শাকিব বলেন, ‘তায়েব ভাই চলচ্চিত্র শিল্পীদের জন্য অনেক কাজ করেন। তবে, তিনি তা কখনও প্রকাশ করেন না। নীরবে নিভৃতে তিনি কাজ করছেন। তিনি শিল্পীদের উন্নয়নে ভূমিকা রাখার যোগ্যতা রাখেন। তার মতো একজন মানুষ আমাদের দরকার। এ কারণে তাকে নিয়ে নির্বাচন করার চিন্তা করছি।’

২০১৭ সালের ৫ মে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন হয়। সেখানে মিশা সওদার ও জায়েদ খান বিজয়ী হন। আগামী বছর মে মাসে সমিতির দ্বি-বার্ষিকী নির্বাচন হওয়ার কথা রয়েছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার এফডিসিতে সহকারী পরিচালক সমিতির নেতাকর্মীদের সঙ্গে বিবাদে জড়ান শাকিব খান। সেখানে ঘটনার ভিডিও করা দুই সাংবাদিককে হেনস্তা করেন শাকিব। বিষয়টি নিয়ে চলচ্চিত্রপাড়ায় উত্তেজনা বিরাজ করছে।

শাকিবের এই আচরণের সুষ্ঠু সমাধান চেয়ে শিল্পী সমিতি ও পরিচালক সমিতিতে লিখিত অভিযোগ দিয়েছেন হেনস্তার শিকার হওয়া দুই সাংবাদিক জিয়াউদ্দিন আলম ও সুদীপ্ত সাঈদ খান।

এমএবি/জেডএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :