প্রকৌশলীদের জন্য প্রদর্শিত হবে প্রধানমন্ত্রীর চলচ্চিত্র

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২০ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৮

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিজীবনের অজানা-অদেখা গল্প নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘হাসিনা : এ ডটারস টেল’। এরই মধ্যে ছবিটি আলোচনায় এসেছে। প্রদর্শিত হয়েছে দেশের বেশ কিছু সিনেমা হলে।

এই ডকুফিল্মটি এবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিভিশনের উদ্যোগে আইইবি ‘র অডিটরিয়ামে প্রদর্শিত হতে যাচ্ছে। আগামী ২০ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় এটি দেখানো হবে।

এ সর্ম্পকে আইইবি’র প্রেসিডেন্ট ও আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ব্যক্তিগত জীবন নিয়ে নির্মিত ‘হাসিনা : এ ডটারস টেল’ ফিল্মটি আইইবিতে দেখানোর সিদ্ধান্ত হয়েছে।

এটি শুধু মাত্র একটি ডকুফিল্ম নয়, একটি ঐতিহাসিক দলিল। ডকুফিল্মটি দেখার মাধ্যমে প্রধানমন্ত্রীর জীবনের নানা অজানা বিষয় জানতে পারা যাবে। যা সবাইকে সামনের দিকে এগিয়ে নিতে ভূমিকা রাখবে বলে আমি মনে করি।

তাই ডকুফিল্মটি সকল প্রকৌশলী যেন দেখতে পারেন সেই জন্যই আইইবিতে দেখানোর ব্যবস্থা করা হচ্ছে।’

‘হাসিনা- এ ডটারস টেল’ প্রযোজনা করেছে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। এটি পরিচালনা করেছেন অ্যাপলবক্স ফিল্মসের প্রতিষ্ঠাতা ও পরিচালক রেজাউর রহমান খান পিপলু।

এইউএ/এলএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :