মস্কোতে জাহিদ হাসান-তিশা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৪ পিএম, ২৩ এপ্রিল ২০১৯

দেশে মুক্তির আগেই বিভিন্ন চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করে অনেক ছবি। সেই ধারাবাহিকতায় এবার মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ ছবিটি ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে। মস্কোতে ছবিটির প্রদর্শনীতে উপস্থিত হতেই পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ও এই ছবির দুই শিল্পী জাহিদ হাসান ও তিশা এখন মস্কোতে অবস্থান করছেন।

সোমবার সন্ধ্যায় মস্কোতে পৌঁছে গেছেন তারা। ওখানে গিয়ে মস্কো বিমানবন্দর থেকে ফেসবুকে জাহিদ হাসান ও তিশার ছবি পোস্ট করে ফারুকী জানিয়েছেন, মঙ্গলার এই উৎসবের এক সংবাদ সম্মেলনে অংশগ্রহন করবেন তারা।

রাশিয়ার মস্কোতে ১৮ এপ্রিল শুরু হয়েছে এই উৎসব। চলবে ২৫ এপ্রিল পর্যন্ত। এবার উৎসবে জুরিপ্রধান হয়েছেন কোরিয়ার মাস্টার ফিল্মমেকার কিম কি দুক। থাকবেন মোস্তফা সরয়ার ফারুকী, তিশা ও জাহিদ হাসান।

‘শনিবার বিকেল’ চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশ থেকে জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী; ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, ফিলিস্তিনের ইয়াদ হুরানি প্রমুখ।

চিত্রগ্রহণ করেছেন কাজাখস্তানের চিত্রগ্রাহক আজিজ জাম্বাকিয়েভ। তিনি ২০১৩ সালে ‘হারমনি লেসন’ সিনেমার জন্য বার্লিন চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রগ্রাহকের পুরস্কার ‘সিলভার বিয়ার’ জিতেছিলেন। ছবির কারিগরি বিভাগে কাজ করেছেন চিত্রগ্রাহক আজিজ জাম্বাকিয়েভের নেতৃত্বে রাশিয়া থেকে আসা একটি দক্ষ দল।

‘শনিবার বিকেল’ চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন আব্দুল আজিজ, মোস্তফা সরয়ার ফারুকী ও আনা কাচকো। আর প্রযোজনা প্রতিষ্ঠানগুলো হলো জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও ট্যানডেম।

এমএবি/এলএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]