রাতটি ছিল মৌসুমীর প্রেমিকদের

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ৩০ এপ্রিল ২০১৯

নিয়ন আলোতে ঘেরা চারপাশ। মঙ্গলবার রাতের দৃশ্য। রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির ৩ নম্বর হলে দর্শক শ্রোতাদের ভিড়। স্টেজে গান গাইছেন মাকসুদুল হক।

মৌসুমী, কারে ভালোবাসো তুমি? ফিডব্যাক ব্যান্ডের গান যারা ভালোবাসেন তারা প্রত্যেকেই শুনেছেন গানটি। মৌসুমী গানটির সুরে হারিয়েছে হল ভরা দর্শক। তিন দশকেরও বেশি পুরেনো এ গানটির প্রেমে পড়ে আছে এখনো হাজার হাজার মানুষ।

বাংলাদেশের ব্যান্ড সংগীতকে যে কয়টি দল সমৃদ্ধ ও মর্যাদাপূর্ণ করেছে তাদের মধ্যে অন্যতম ‘ফিডব্যাক’। বাংলাদেশি পপ সংগীতের ইতিহাসে এখনো জনপ্রিয় তারা।

ব্যান্ডটির চার দশক পূর্তি উপলক্ষে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরার ৩ নম্বর হলে জমজমাট কনসার্ট উপভোগ করেছেন দর্শকরা। যেন মৌসুমীর প্রেমিকদের জন্যই ছিল রাতটি।

কনসার্ট শুরু হয় সন্ধ্যা সাড়ে ৬টায়। ‘ফোর ডিকেডস অব ফিডব্যাক’ শিরোনামে এ কনসার্টে ফিডব্যাক ভক্তদের মিলনমেলা বসেছিল। চার দশকের দীর্ঘ সময়ে ফিডব্যাকের লাইনআপ অলংকৃত করে রাখা সব সদস্য এ মিলনমেলায় অংশ নেন।

মাকসুদ ছাড়াও এ আয়োজনে গেয়েছেন দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড দল মাইলস, আর্টসেল, ওয়ারফেজ ও দলছুট।

কনসার্টের এক ফাঁকে কথা হয় ফিডব্যাকের বর্তমান ভোকাল লুমিনের সঙ্গে। তিনি জাগো নিউজকে বলেন, 'কয়েক বার লাইনআপ পরিবর্তন হয়েছে ফিডব্যাকের। ২০০৩ সাল থেকে আমি আছি এ ব্যান্ডে। কত গল্প জমা হয়েছে এ ব্যান্ডকে ঘিরে, বলে শেষ হবে না।‘

১৯৭০-এর দশকে ব্যান্ড দলটির যাত্রা শুরু। প্রথম দিকে ফিডব্যাক ঢাকার পাঁচতারকা হোটেলের নাইট ক্লাবে ইংরেজি পপ মিউজিক পরিবেশন করতো। তাদের আনুষ্ঠানিক যাত্রা ১৯৭৬ সালে। এরপর চার দশক পেরিয়ে গেল দলটির।

এ কনসার্টের পৃষ্ঠপোষক প্রাণ গ্রুপ। মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে জাগো নিউজ, জাগো এফএম এবং দ্য ডেইলি স্টার।

প্রাণ গ্রুপের হেড অব কর্পোরেট ব্র্যান্ড নুরুল আফসার, কনসার্টের ডিজিটাল পার্টনার বাংলা লিংকের ব্র্যান্ড ও কমিউনিকেশন ডিরেক্টর কাজী উরফি আহমেদ ও ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বরত প্রতিষ্ঠান ‘এ ফর অ্যাকশন’র এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম শামসুর রহমানসহ অনেকেই উপস্থিত ছিলেন কনসার্টে।

এমএবি/এএইচ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]