দুই যুগ পর ফিরছে ফিডব্যাক

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৩ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০১৮

এক সময়ের জনপ্রিয় ব্যান্ডদল ফিডব্যাক। দলটির অনেক গান আজও শ্রোতাদের মনে ভালোবাসা ছড়ায়, মুগ্ধতা ছড়ায়। দলটি নতুন কোনো গান করেনি প্রায় দুই যুগ হয়। সেই বিরতি ভেঙে আবারও ফিরছে ফিডব্যাক। শুধু গান নয়, গানের ভিডিও নিয়ে হাজির হচ্ছে।

‘বন্ধু ফিরে এসো’ শিরোনামে প্রকাশিত হলো ফিডব্যাকের নতুন এক গান। প্রযোজনা প্রতিষ্ঠান ঢুলি ইউটিউব প্রকাশ করেছে ভিডিওটি। প্রতিষ্ঠানটির কর্ণধার লুশা মির্জা বলেন, ‘আমাদের বাংলা গানকে যারা সমৃদ্ধ করেছেন, ঢুলি সবসময় তাদের পাশে আছে। আমাদের দেশের জনপ্রিয় ব্যান্ড ফিডব্যাকের সাথে থাকতে পেরে আমরা নিজেদের সৌভাগ্যবান মনে করছি। আমরা দেখেছি ৯০ দশকে যেভাবে ব্যান্ডসংগীত আমাদের সংগীতাঙ্গনকে সমৃদ্ধি করেছিল তার অনেকটাই এখন ভাটা পড়েছে। ব্যান্ডের নতুন গানগুলো সেভাবে দর্শকের কাছে পৌঁছাতে পারছে না। তাই আমরা চাই আমাদের দেশের নতুন ব্যান্ডের পাশাপাশি আগের নামকরা ব্যান্ডগুলোর নতুন গান নতুন আঙ্গিকে শ্রোতাদের কাছে পৌঁছে দিতে। সেই ইচ্ছাকে সামনে রেখে ফিডব্যাককে দিয়ে শুরু হলো ব্যান্ড সংগীত নিয়ে আমাদের প্রচেষ্টা।’

গত ১৩ সেপ্টেম্বর প্রকাশিত হয় ‘বন্ধু ফিরে এসো’, গানটির মিউজিক ভিডিও শুটিং হয়েছে সেপ্টেম্বরে। মিউজিক ভিডিওটি নির্মাণ করেছে মিউজিক ভিডিও নির্মাণকারী প্রতিষ্ঠান, ই-মিউজিক। আর ভিডিও পরিচালনায় ছিলেন ইয়ামিন ইলান। গানটি লিখেছেন ও সুর করেছেন ফিডব্যাকের কি-বোর্ড বাদক ও দেশের জনপ্রিয় সংগীত পরিচালক ফুয়াদ নাসের বাবু।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এক অনুজ সহকর্মীকে নিয়ে গানটা লেখা, আমাদের রায়হানের ঘনিষ্ঠ বন্ধু সে। এক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিল এবং আমরা, তার কাছের বন্ধুরা একটি উন্মুক্ত কনসার্ট আয়োজনের কথা ভাবি। কিন্তু সেই সময় বর্ষা এবং অন্যান্য কারণে তা সম্ভব হয়ে ওঠেনি। গানটি তাড়াতাড়ি লেখা হয় এবং পরে সুর করা হয়, শুধুমাত্র উক্ত কনসার্ট এ গাইবার জন্য। শ্রোতাদের কাছে গানটা উপস্থাপন করার প্রবল ইচ্ছা, সেই সাথে বহুদিন আমাদের কোনো মিউজিক ভিডিও প্রকাশ না হওয়ায় নতুন এই প্রয়াস।’

‘মেলা’, ‘মৌসুমী’, ‘পালকি’, ‘টেলিফোনে ফিশফিশের মতো ‘বন্ধু ফিরে এসো’ বেঁচে থাকবে যুগের পর যুগ- এই প্রত্যাশা ফিডব্যাকের।

এলএ/বিএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।