মস্কো মাতিয়ে এবার সিডনিতে শনিবার বিকেল

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৯ পিএম, ০৮ মে ২০১৯

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’ ছবিটি সম্প্রতি মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে প্রশংসিত হয়েছে। পেয়েছে দুটি ইন্ডিপেন্ডেন্ট জুরি পুরস্কারও। এবার ছবিটি অংশ নিতে যাচ্ছে সিডনি চলচ্চিত্র উৎসবে।

বাংলাদেশ-ভারত-জার্মান এই ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় নির্মিত ‘শনিবার বিকেল’।
তিনটি প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষে জাজ মাল্টিমিডিয়া ছবিটির নতুন এই খবর নিশ্চিত করেছে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে আগামী ১০ জুন দুপুর ২টায় এবং ১৩ জুন রাত ৮টায় সিডনির ‘ড্যান্ডি অপেরা সিনেমা হলের সিনেমা ওয়ান’-এ দুইটি প্রদর্শনী হবে ‘শনিবার বিকেল’র। চলচ্চিত্রটির প্রদর্শনী উপলক্ষে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী এবং অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা সিডনি যাবেন জুনের ৯ তারিখ।

চলচ্চিত্রটি ফেস্টিভ্যালে প্রেজেন্ট করা ছাড়াও তারা অংশ নেবেন প্রশ্নোত্তর পর্ব এবং অন্যান্য আনুষ্ঠানিকতায়।

সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল তাদের প্রোগ্রাম নোটে ছবিটি সম্পর্কে লিখেছে, ‘শনিবার বিকেল’ আমাদের নিয়ে যাবে ঢাকার একটা রেস্টুরেন্টের ভেতরে ঘটে যাওয়া এক ভীতিকর সময়ে। কিন্তু ফারুকীর আসল উদ্দেশ্য সন্ত্রাসের চিত্রায়ন নয়। তার আসল আরাধ্য বিভিন্ন ধর্ম-বর্ণের মানুষের মানবিকতায়, সন্ত্রাসের মুখে দাঁড়িয়ে মানবতার উদ্বোধনে।’

এদিকে বিদেশের মাটিতে বাজিমাত করতে থাকা ‘শনিবার বিকেল’ এখনো দেশের প্রেক্ষাগৃহে মুক্তির অনুমোদন পায়নি। ছবিটি বাংলা ভাষা ছাড়াও ইংরেজি ভাষাতেও হয়েছে ডাবিং। এর ইংরেজি নাম দেয়া হয়েছে ‘স্যাটারডে আফটারনুন’।

এই ছবিতে তিশার সঙ্গে অভিনয় করতে দেখা যাবে নন্দিত অভিনেতা জাহিদ হাসানকে। আরও আছেন মামুনুর রশীদ, নাদের চৌধুরী, ইরেশ যাকের, পরমব্রত, ফিলিস্তিনি তারকা অভিনেতা ইয়াদ হুরানিসহ আরও অনেক প্রিয় মুখ।

এলএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]