দেখা দিলেন শাকিব খানের প্রথম সিনেমার নায়িকা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ২৮ জুন ২০১৯

সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ চলচ্চিত্রের মাধ্যমে ১৯৯৯ সালে শাকিব খানের বিপরীতে চলচ্চিত্রে পা রাখেন অভিনেত্রী ইরিন জামান। এরপর তিনি আটটি ছবিতে নায়িকা হিসেবে কাজ করছেন। এ ছাড়া অনেক ছবিতে তিনি অভিনয় করেছেন পার্শ্বচরিত্রে। বর্তমানে তিনি আমেরিকায় বসবাস করছেন।

অনেকেই জানেন নায়িকা ইরিন জামান ঢাকাই সিনেমার প্রিয়দর্শিনী মৌসুমীর বোন। তাদের চেহারাতেও অনেক খানি মিল। মৌসুমী নিয়মিত অভিনয় করে যাচ্ছেন এখনো। তবে কিছু ছবিতে অভিনয় করেই অভিনয় জগৎ থেকে বিদায় নিয়েছিলেন ইরিন জামান।

দূর আমেরিকায় থাকার কারণে তার দেখাও মিলেছে কম। এবার অনেক দিন বাদেই দেখা দিলেন ইরিন জামান। ওমর সানীর কল্যাণে দেখা মিললো তার।

কিছুদিন আগে আমেরিকা গিয়েছেন ওমর সানী ও মৌসুমী। বেশ কিছু কাজ নিয়েই আমেরিকা গিয়েছেন তারা। সম্প্রতি সম্প্রতি আমেরিকান বাংলাদেশ প্রেসক্লাব সম্মাননা দিয়েছে ওমর সানীকে।

ERIN-2

জাতিসংঘের শুভেচ্ছা দূত ও বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা মৌসুমীকেও আজীবন সম্মাননা দিয়েছে আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব। এই সব অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি ঘুরেও বেড়াচ্ছেন তারা।

আজ বুধবার দুপুরের আগে ওমর সানী ইরিনের সঙ্গে কয়েকটি ছবি পোস্ট করেছেন। এই ছবিতে আরও একজনকে দেখা যাচ্ছে। ছবির ক্যাপশনে ওমর সানী লিখেছেন, ‘ আমার দুই শ্যালিকা স্নিগ্ধা এবং ইরিন জামান ওরা দুজনই আমেরিকা থাকে। দোয়া করি তোমরা ভালো থাকো।’ এই ছবিতেই দেখা পাওয়া গেলো হাস্যজ্জ্বল ইরিন জামানের।

অভিনেত্রী হওয়ার আগে থেকেই ইরিন গান গাইতেন। মৌসুমী এবং ইরিনের মা রবীন্দ্রসংগীত গাইতেন। মায়ের হাতেই গানের হাতেখড়ি। মিক্সড অ্যালবামে ইরিন গানও গেয়েছেন।

তানভীর তারেকের কথা ও সুর এবং সঙ্গীত পরিচালনায় ২০১৩ সালে একটি গান প্রকাশ হয়েছিলো তার। ইরিনের একক অ্যালবামও প্রকাশ হয়েছে। অ্যালবামগুলোর নাম ‘মধুরাত’, ‘তোমায় দেখব ছুঁয়ে’, ‘চাইলে তুমি’ । এছাড়া অভিনয়ের পাশাপাশি ইরিন উপস্থাপনাও করতেন ইরিন। অভিনয় থেকে দূরে থাকলেও গান ছাড়েননি ইরিন। মাঝে মধ্যেই নতুন গান প্রকাশ করেন ইউটিবে।

এমএবি/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]