বিন্দিয়া ও আলিফকে নিয়ে মোমিন বিশ্বাসের দ্বৈত গান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ১২ জুলাই ২০১৯

ছোটবেলাতে এন্ড্রু কিশোরের গান শুনে গানের প্রেমে পড়েছিলেন মোমিন বিশ্বাস। প্রিয় শিল্পীর দেখাও পেয়েছিলেন। এমনকী এন্ড্রু কিশোরের সহযোগিতায় রাজশাহীতে ওস্তাদ কাজী মন্টুর কাছে গান শিখতেও শুরু করেন। সেই ওস্তাদের কাছে ১৪ বছর গানের তালিম নিয়েছেন মোমিন।

পরবর্তীতে কিংবদন্তি সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর সান্নিধ্যে আসেন। এখনো তার সান্নিধ্যেই আছেন। গত বৈশাখে আলাউদ্দিন আলীর সুরে তার গাওয়া ‘মেলায় যাই’ শিরোনামের একটি গান প্রকাশ পায়। এবার দুই নতুন দ্বৈত গান নিয়ে আসছেন মোমিন বিশ্বাস। গান দু’টির শিরোনাম ‘তোর চোখে’ ও ‘তুমি আমার’।

আসাদুজ্জামান চৌধুরীর লেখা ‘তোর চোখে’ শিরোনামের গানটিতে মোমিনের সঙ্গে কণ্ঠ দিয়েছেন বিন্দিয়া খান। রবিউল আওয়ালের লেখা ‘তুমি আমার’ গানটিতে মোমিন বিশ্বাসের সঙ্গে কণ্ঠ দিয়েছেন আলিফ লায়লা। দুটি গানেরই সুর ও সংগীতায়োজন করেছেন এস আলী সোহেল।

এরই মধ্যে ‘তোর চোখে’ শিরোনামের গানটি অর্বাচীন নামের একটি ইউটিব চ্যানেলে প্রকাশ হয়েছে। অন্য গানটিও শিগগিরই প্রকাশ হবে এই চ্যানেলে।

মোমিন বিশ্বাস বলেন, ‘মেলোডিয়াস গান গাইতে সবসময় স্বাচ্ছন্দ্য বোধ করি। আলিফ লায়লা ও বিন্দিয়া খান আমার পছন্দের দুজন শিল্পী। তাদের সাথে গাইতে বেশ উপভোগ করেছি। সুরকার এস আলী সোহেল ভাই বেশ যত্ন নিয়ে গানগুলোর সংগীতায়োজন করেছেন। আশা করি শ্রোতাদেরও ভালো লাগবে।’

‘তোর চোখে’ গানটির শিল্পী বিন্দিয়া খানকে অনেকেই চেনেন। ওস্তাদ ইয়াসিন আলী খানের মেয়ে তিনি। তার দাদা গুল মোহাম্মদ খানও ছিলেন খ্যাতনামা সঙ্গীতজ্ঞ। এছাড়া আলিফ লায়লা ক্লোজআপ ওয়ান সেরাকণ্ঠের প্রথম আসরে সেরা সাতের মধ্যে ছিলেন। সংগীত নিয়ে পড়ালেখা করেছেন। বর্তমানে ময়মনসিং ত্রিশালে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে সংগীত বিভাগে শিক্ষকতা করছেন।

অন্যদিকে মোমিন বিশ্বাস ২০১২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে সংগীত ও নাট্যকলা বিভাগে অনার্স-মাস্টার্স শেষ করেছেন। এ পর্যন্ত প্রায় ৩৫টি চলচ্চিত্রের ৬০টির বেশি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। ২০০৭ সালে ‘বন্ধন’ চলচ্চিত্রে প্রথম প্লেব্যাক করেন। তার প্রথম মিশ্র অ্যালবাম প্রকাশ হয় ২০১৩ সালে। এ পর্যন্ত প্রায় ৩০টি মিশ্র অ্যালবামে কন্ঠ দিয়েছেন। মোমিন বিশ্বাস বাংলাদেশ বেতার রাজশাহীর একজন তালিকাভুক্ত সংগীতশিল্পী।

এমএবি/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com