নভেম্বরে শুরু হচ্ছে ঢাকা ফোকফেস্ট

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৫ পিএম, ২৩ অক্টোবর ২০১৯

পঞ্চমবারের মতো শুরু হতে যাচ্ছে লোকসংগীতের মহা আসর ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট ২০১৯’। আগামী ১৪ নভেম্বর থেকে ১৬ নভেম্বর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে তিন দিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হবে।

মঞ্চে আলোর ঝলকানির সাথে সাথে জমে উঠবে এবারের আসর। এবারও ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯’ এর আয়োজন করছেন ‘সান ফাউন্ডেশন’।

'ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯' উপলক্ষ্যে ২৩ অক্টোবর রাজধানীর এক হোটেলে একটি সংবাদ সম্মেলনের আয়ােজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সান ফাউন্ডেশন ও সান কমিউনিকেশনস লিমিটেডের চেয়ারম্যান জনাব অঞ্জন চৌধুরী, ঢাকা ব্যাংক লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও জনাব সৈয়দ মাহবুবুর রহমান, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব অপারেশনস জনাব মালিক মাে. সাঈদ এবং প্রখ্যাত লােকসংগীতশিল্পী ও সংগীত গবেষক ফকির শাহাবুদ্দিন।

সংবাদ সম্মেলনে অতিথিরা সবাই বাংলা লােকসংগীতের রত্নরাজিকে বিশ্বের সামনে তুলে ধরা এবং এর প্রসারের জন্য কাজ অব্যাহত রাখার বিষয়ে আলােচনা করেন।

জানা গেলো, দর্শকরা আগের মতোই বিনামূল্যে শুধুমাত্র অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারবেন। রেজিস্ট্রেশন চলবে ৬ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত। এজন্য dhakainternationalfolkfest.com ওয়েবসাইটটিতে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

রেজিস্ট্রেশনের জন্য পাসপাের্ট সাইজ ছবি এবং জাতীয় পরিচয়পত্র ড্রাইভিং লাইসেন্স পাসপাের্টের স্ক্যান কপি প্রয়ােজন হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে দর্শকের ই-মেইলে পৌছে যাবে তিন দিনের তিনটি ভিন্ন ভিন্ন এন্ট্রি পাস। উৎসবস্থলের প্রবেশপথে প্রতিদিন প্রিন্টকৃত এন্ট্রি পাসটি দেখিয়ে প্রবেশ করতে হবে।

উল্লেখ্য, ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট ২০১৫ সাল থেকে অনুষ্ঠিত হয়ে আসছে। সাফল্যের ধারা অব্যাহত রাখতেই পঞ্চমবারের মতো সান ফাউন্ডেশন ‘আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ২০১৯’ আয়োজন করছে। এই আয়োজনে বাংলদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের খ্যাতিমান শিল্পীরা লোকসংগীত পরিবেশন করে থাকেন।

এমএবি/এলএ/এইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com