দেশের বাইরে মুক্তি পাচ্ছে একটি সিনেমার গল্প

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ১৯ নভেম্বর ২০১৯

বাংলা চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা আলমগীর অভিনয়ে নয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন। স্বীকৃতি না পেলেও নির্মাতা হিসেবেও নিজের মুন্সিয়ানা দেখিয়েছেন এই অভিনেতা। নিষ্পাপ, নির্মম, বৌমা, মায়ের দোয়া ও মায়ের আশীর্বাদ নির্মাণ করে তিনি যেমন প্রশংসিত হয়েছেন তেমনি পেয়েছেন ব্যবসায়িক সাফল্যও।

আলমগীর দীর্ঘ বিরতির পর আবারও নির্মাণে ফিরেছেন ২০১৮ সালে। তিনি ‘একটি সিনেমার গল্প’ নামের ছবিটি তৈরি করেছেন এপার বাংলার আরিফিন শুভ ও ওপার বাংলার ঋতুপর্ণা সেনগুপ্তকে জুটি করে। ওই বছরের ১৩ এপ্রিল মুক্তির পর ছবিটি শতাধিক হলে প্রদর্শিত হয়।

২০১৮ সালের সিনেমা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে বেশ কিছু ক্যাটাগরিতে স্বীকৃতি পেয়েছে ‘একটি সিনেমার গল্প’।

ছবিটি এবার মুক্তি পেতে যাচ্ছে কলকাতায়। ছবির পরিচালক ও প্রযোজক অভিনেতা আলমগীর জাগো নিউজকে আজ মঙ্গলবার এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘দেশে প্রশংসা কুড়িয়ে আমার ছবিটি কলকাতায় যাচ্ছে এটা আমার জন্য আনন্দের। সেখানে আমার কজের অভিজ্ঞতা আছে। অনেক বন্ধুও আছেন। সবাই হয়তো আমার ছবিটি দেখবেন।’

আলমগীর আরও বলেন, ‘ছবিটি আসছে ২৯ নভেম্বর কলকাতায় মুক্তি পাবে বলে এখন পর্যন্ত তারিখ চূড়ান্ত হয়েছে। কলকাতায় তো হিন্দি সিনেমার একটা প্রভাব থাকে। হলিউডের ছবিও আসে। আর ওদের নিজেদের ছবি তো আছেই। তার ভিড়ে বেশ কিছু হলে মুক্তি পাবে একটি সিনেমার গল্প।’

ছবিটি পরিচালনার পাশাপাশি এর চিত্রনাট্য করেছেন আলমগীর। এতে গানের সুরকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন কিংবদন্তি গায়িকা রুনা লায়লা। এছাড়াও সেরা শিল্পী হিসেবে আঁখি আলমগীর, সেরা অভিনেতা হিসেবে আরিফিন শুভ’ও রাষ্ট্রীয় স্বীকৃতি পেয়েছেন।

আরিফিন শুভ, ঋতুপর্ণা সেনগুপ্ত’র পাশাপাশি এই ছবিতে আরও অভিনয় করেছেন আলমগীর, চম্পা, সাবেরী আলম, জান্নাতুল ফেরদৌস পিয়া প্রমুখ।

এলএ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com