সরকারি উদ্যোগে শুরু হচ্ছে ২৮ সিনেপ্লেক্সের নির্মাণ কাজ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ২২ জানুয়ারি ২০২০

দুই বছরের মধ্যে দেশজুড়ে ২৮টি সিনেপ্লেক্স নির্মাণের পরিকল্পনা নেয়া হয়েছে। দেশের বিভিন্ন জেলায় এগুলো নির্মাণ করা হবে তথ্য মন্ত্রণালয়ের অধীনে। শিগগিরই এ পরিকল্পনা বাস্তবায়নে কাজ শুরু হবে। এমনই তথ্য নিশ্চিত করলেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।

তিনি আজ (২২ জানুয়ারি) দুপুরে জাগো নিউজকে বলেন, ‘গতকাল মঙ্গলবার আমাদের সমিতির নেতাদের সঙ্গে বৈঠক করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও সচিব কামরুন নাহার। বৈঠক শেষে আমরা তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের সঙ্গেও সাক্ষাৎ করেছি। তাদের সঙ্গে আলোচনায় উঠে এসেছে চলচ্চিত্রের নানা সংকট সমাধানের বিষয়।

তার মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল সিনেমা হল সমস্যার ব্যাপারটি। মন্ত্রী একটি সুখবর জানিয়েছেন, শিগগিরই সিনেপ্লেক্স নির্মাণকাজ শুরু হবে। পরিকল্পনা নেয়া হয়েছে ২৮টি সিনেপ্লেক্সের জন্য। আগামী দুই বছরে সারা দেশে এগুলো নির্মাণ হবে।

‘সিনেপ্লেক্স বাড়লে হলে দর্শক বাড়বে। মানুষ সিনেমা দেখতে চায়। কিন্তু ভালো হলের অভাবে অনেকেই হলবিমুখ। সেজন্য অনেক দিন ধরেই সরকারি উদ্যোগে সিনেপ্লেক্স নির্মাণের দাবি করে আসছি আমরা চলচ্চিত্রের মানুষেরা। আশা করছি এই ২৮টি সিনেপ্লেক্স নির্মিত হলে চলচ্চিত্রের জন্য তা দারুণ সুফল বয়ে আনবে’- যোগ করেন এই প্রযোজক নেতা।

তিনি আরও জানান, মন্ত্রীর সঙ্গে বৈঠকে এফডিসির স্পট, ফ্লোর এবং ক্যামেরার চার্জ কমানোর ব্যাপারে আলোচনা হয়েছে। সে প্রেক্ষিতে প্রযোজকদের অনুরোধে মন্ত্রী সম্প্রতি চার্জ বাড়ানোর আদেশ স্থগিত করেন।

এছাড়া সিনেমা আমদানি-রপ্তানি, ভালো মানের সিনেমা নির্মাণ বাড়াতে নানা রকম কর্মপরিকল্পনা ও সরকারি অনুদানে সিনেমা নির্মাণ বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে গতকাল।

চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু ছাড়াও এই বৈঠকে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক শামসুল আলম, সহকারী সাধারণ সম্পাদক মো. আলিমুল্লাহ খোকনসহ আরও অনেকেই।

এলএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]