যে কারণে শাহরুখের নায়িকা হতে চাননি শ্রীদেবী

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ২৩ এপ্রিল ২০২০

ব্যাক্তিগতভাবে শাহরুখ খানকে খুব পছন্দ করতেন শ্রীদেবী। মৃত্যুর আগেও শাহরুখের একটি সিনেমায় অতিথি হিসেবে দেখা গিয়েছিলো বলিউডের প্রথম নারী সুপারস্টার হিসেবে খ্যাত এই অভিনেত্রীকে।

অথচ শ্রীদেবী ফিরিয়ে দিয়েছিলেন শাহরুখ খানের সঙ্গে সিনেমার প্রস্তাব।

২৫ বছর আগে বক্স অফিসে ঝড়ের মতো আছড়ে পড়েছিল ‘বাজিগর’ ছবিটি। বক্স অফিসের বহু রেকর্ড ভেঙেছিল সুপারহিট এই সিনেমা। এর চিত্রনাট্য যেমন শক্তিশালী ছিল, তেমনই হিট ছিল এর প্রতিটা গানও।

ছবিতে অভিনয় করে সবার নজর কেড়েছিলেন নবাগত শাহরুখ খান। সেই ছবিতে শিল্পা শেঠি ও কাজলকে দেখা গিয়েছিলো। এই সিনেমার পর থেকে হিট হয়ে যায় শাহরুখ-কাজল জুটি।

তবে কথা ছিলো কাজলের চরিত্রে শ্রীদেবীর অভিনয় করবেন। কিন্ত আনকোরা নতুন নায়ক দেখে শাহরুখকে ফিরিয়ে দিয়েছিলেন শ্রীদেবী।

জানা গেছে, পরিচালক আব্বাস-মস্তান যখন শ্রীদেবীর কাছে এই ফিল্মের অফার নিয়ে যান, স্ক্রিপ্ট শুনেই পছন্দ হয়ে গিয়েছিল শ্রীদেবীর। কথা ছিলো একাই প্রিয়া ও সীমা দুই বোনের চরিত্রে অভিনয় করবেন শ্রীদেবী। কিন্তু নায়ক বদলাতে বলেন তিনি।

এদিকে পরিচালক জানান আমির, সালমান ও অনিল কাপুরকে প্রস্তাব দেয়া হলে নেগেটিভ চরিত্র দেখে কেউ কাজটি করতে চাননি। শাহরুখ রাজি হয়েছেন। শ্রীদেবী রাজি না হওয়ায় পরে চিত্রনাট্য পরিবর্তন করে কাজল ও শিল্পাকে নেয়া হয়।

আরও জানা যায়, শ্রীদেবী নাকি প্রথমে এই সিনেমার জন্য এত টাকা চেয়েছিলেন যে সেই টাকায় শাহরুখ, কাজল এবং শিল্পা- এই জনেরই পারিশ্রমিক হয়ে যায়।

পরে অবশ্য শাহরুখের বিপরীতে শ্রীদেবী 'আর্মি' নামের একটি সিনেমায় জুটি হয়েছিলেন।

এলএ/এমএবি/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]