সাদাতের কথায় অঙ্ক ভাইয়া চমক হাসানের গান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩১ এএম, ২৯ মে ২০২০

অঙ্কের মতো জটিল বিষয়ক সহজ ভাবে তুলে ধরেন তিনি। অঙ্ক দিয়ে মজার গান বানিয়ে কিংবা গল্পের ছলে অংকের সমাধান করে দারুণ জনপ্রিয়তা পেয়েছেন সোশ্যাল মিডিয়ায়। তার লেখা ‘অংক ভাইয়া’ বইটিও পছন্দ করেছেন এই প্রজন্মের শিক্ষার্থীরা। তাকে ‘অংক ভাইয়া’ নামেও ডাকেন অনেকেই। কথা হচ্ছে চমক হাসানকে নিয়ে।

‘সাড়ে আট হাজার মাইল দূরে’,‘ফেসবুক সংগীত’, ‘গল্পের জাদুকর’সহ আরো কিছু গান গেয়েও পরিচিতি পেয়েছেন চমক হাসান। এরই ধারাবাহিকতায় এবার এলো ‘আসমানে উইঠাছে চান’ গানটি। ঈদুল ফিতর উপলক্ষে এটি প্রকাশ করেছে বাংলাঢোল।

গণিতবিদ হিসেবে খ্যাত চমক হাসানের জন্য নতুন গানটি লিখেছেন জনপ্রিয় কথাসাহিত্যিক ও নির্মাতা সাদাত হােসাইন। চমকের গাওয়া গানটির সুর তার নিজের আর সংগীতায়োজন করেছেন রেজাউল করিম লিমন। হৃদয় চৌধুরীর ক্যামেরায় গানটির ভিডিও নির্মাণ করেছে বাংলাঢোল টিম।

'আসমানে উইঠাছে চান' নিয়ে গীতিকার সাদাত হোসাইন বলেন, ‌'গানটির ব্যাপারে অনেকের ইতিবাচক মন্তব্য পেয়েছি। ফোক ঘরানার গানটির উপস্থাপনের ক্ষেত্রে সহজিয়া দিকটি মাথায় রাখা হয়েছে। আশা করছি শ্রোতা-দর্শকদের ভালো লাগবে'।



এমএবি/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]