কে হচ্ছেন গুলজারের টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা?

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ০৩ জুলাই ২০২০

প্রতি বছর চলচ্চিত্র নির্মাণে উৎসাহ দিতে অনুদান প্রদান করে সরকার। সেই ধারাবাহিকতায় ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদানে পূর্ণদৈর্ঘ্য ১৬টি চলচ্চিত্রকে অনুদান দেয়া হয়েছে। এরমধ্যে আছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’ নামের একটি চলচ্চিত্র।

এই চলচ্চিত্রটি নির্মাণের জন্য পরিচালনা করবেন মুশফিকুর রহমান গুলজার। ছবিটির জন্য এবারের অনুদানে সবচেয়ে বেশি বরাদ্দ ৭০ লাখ টাকা পাচ্ছেন মুশফিকুর রহমান গুলজার। সঙ্গে নিজেও থাকছেন প্রযোজক হিসেবে।

এই ছবিতে তুলে ধরা হবে বঙ্গবন্ধুর কৈশোর ও যৌবনের গল্প। আর এরই মধ্যে দুই জন অভিনয় শিল্পীকে বাছাই করেছেন পরিচালক। তবে এই তাদের নাম প্রকাশ করতে চান না তিনি। সব কিছু চূড়ান্ত করে আনুষ্ঠানিক ভাবে ছবির কলাকুশলীদের নাম প্রকাশ করবেন বলে জানিয়েছে নির্মাতা।

মুশফিকুর রহমান গুলজার ছবিটি নিয়ে গণমাধ্যমকে বলেন, ‘ অনেক দিন ধরে বঙ্গবন্ধুর কৈশোর ও যৌবনকাল নিয়ে চলচ্চিত্রটি নির্মাণের পরিকল্পনা করছিলাম। জন্মশতবার্ষিকীতে এসে ছবিটি হতে যাচ্ছে, এটা আনন্দের।

সরকার অনুদান দেওয়ায় এই কাজটি করা আমার জন্য সহজ হলো। সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা রইলো। এখন ছবিটি নির্মাণের প্রস্তুতি চলছে। শুটিং শুরু হবে শিগগিরই। ’

জানা যায়, গল্পে মাদারীপুর, গোপালগঞ্জ, ঢাকা, কলকাতাসহ বিভিন্ন স্থান উঠে আসবে বঙ্গবন্ধুর সূত্র ধরে। চলতি বছরের শেষ দিকে ছবিটির কাজ শুরু হবে।

এমএবি/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]