জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন প্রবাসী অভিনেতা টনি ডায়েস

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ০৮ আগস্ট ২০২০

অভিনয় ছেড়েছেন অনেক আগে। স্থায়ী হয়েছেন আমেরিকায়। সেখানেই স্ত্রী প্রিয়া ডায়েস ও সন্তান নিয়ে সুখের সংসার পেতেছেন। কালেভদ্রে দেশে আসেন। পুরনো দিনের সহকর্মীদের দেখা দেন, আড্ডায় মেতে ওঠেন। আবার ফিরে যান। ভক্তরা আশা করেন তিনি অভিনয়ে ফিরবেন। সেই আশার সময় দীর্ঘ হয়।

বলছি একসময়ের জনপ্রিয় অভিনেতা টনি ডায়েসের কথা। আজ তার জন্মদিন। জীবনের সুন্দর এই দিনটিতে প্রবাসে বসেও দেশের মানুষ আর প্রিয়জন-সহকর্মীদের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি। ৭ আগস্ট দিন শেষ রাত ১২টা বাজতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায় টনিকে নিয়ে অনেক অভিনেতা-অভিনেত্রী ও শোবিজের মানুষেরা জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন।

এসব ভালোবাসা বলে দেয় শারীরিক দূরত্ব মনকে কখনো দূরে নিয়ে যেতে পারে না। টনি ডায়েস যেমনি তার দারুণ অভিনয় দিয়ে দর্শকদের মনে আজও জায়গা করে আছেন তেমনি শোবিজের মানুষেরাও তাকে ভুলে যাননি।

টনি ডায়েস ১৯৮৯ সালে নাগরিক নাট্য সম্প্রদায়ে যোগ দেওয়ার মধ্য দিয়ে অভিনয় জীবন শুরু করেন। এরপর ১৯৯৪ সাল থেকে নিয়মিতই কাজ করেছেন টেলিভিশনের পর্দায়। চার শতাধিক খণ্ড নাটক, ধারাবাহিক ও টেলিফিল্মে অভিনয় করেছেন তিনি। এছাড়া ‘মেঘের কোলে রোদ’সহ বেশ কয়েকটি প্রশংসিত চলচ্চিত্রেও দেখা গেছে তাকে।

শুধু তিনি অভিনয় করেছেন, তা কিন্তু নয়। অনেকটা শখের বশে টনি ডায়েস নাটক পরিচালনা করেছিলেন নাম ‘পুরো রাত আর অর্ধেক চাঁদ’।

২০০৯ সালে পাড়ি জমান আমেরিকায়। তার সঙ্গে রয়েছেন স্ত্রী প্রিয়া ডায়েস ও একমাত্র মেয়ে অহনা। যুক্তরাষ্ট্রের হুন্ডা নামে একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছেন টনি ডায়েস।

আমেরিকায় থিতু হওয়ার পরও অনিয়মিতভাবে কিছু নাটকে কাজ করেছেন তিনি। সর্বশেষ তাকে ২০১৮ সালে একটি নাটকে দেখা গিয়েছিল রিচি সোলায়মানের বিপরীতে। আরটিভির জন্য নির্মিত সে নাটকের নাম ‘ওপারে তুমি’।

এলএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]