প্রথমবার বাংলাদেশি সিনেমার গানে নোবেল

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩১ পিএম, ০৫ ডিসেম্বর ২০২০

সমালোচনা ও বিতর্ককে পেছনে ফেলে গানে ব্যস্ত হয়ে উঠেছেন তরুণ কণ্ঠশিল্পী নোবেল। সম্প্রতি দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান সাউন্ডটেক থেকে প্রকাশ হয়েছে তার নতুন মৌলিক গান ‘অভিনয়’। সেটি খুব একটা সাড়া না পেলেও একাগ্র চিত্তে গান করে যাচ্ছেন তিনি।

সেই ধারাবাহিকতায় এবার গাইলেন সিনেমার জন্য। সরকারি অনুদানে নির্মিাত ‘মুখোশ’ সিনেমার গানে কণ্ঠ দিতে চলেছেন নোবেল। ছবিটির পরিচালক ইফতেখার শুভ জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, ‘মুখোশ’ সিনেমার টাইটেল সং- গাইবেন নোবেল। এর কথা লিখেছেন আব্রাহাম তামিম। সুর ও সংগীত পরিচালনার দায়িত্বে আছেন আহম্মেদ হুমায়ূন।

এর আগে কলকাতার সিনেমার জন্য কণ্ঠ দিলেও এই প্রথম বাংলাদেশি সিনেমায় প্লেব্যাক করলেন নোবেল। তিনি গেল বছর মুক্তি পাওয়া সৃজিত মুখার্জি পরিচালিত ‘ভিঞ্চি দা’ সিনেমার জন্য কণ্ঠ দিয়েছিলেন অনুপম রায়ের সুর ও সংগীতে।

Nobel

প্রসঙ্গত, ২০১৯-২০ অর্থ বছরের সরকারি অনুদানের ‘মুখোশ’ সিনেমাটি পরিচালনার পাশাপাশি প্রযোজনাও করবেন ইফতেখার শুভ। এটি তারই লেখা অপ্রকাশিত একটি উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে।

এ সিনেমায় জুটি বেঁধে পর্দায় হাজির হবেন রোশান ও পরীমনি। এখানে রহস্যময় একটি চরিত্রে দেখা যাবে নন্দিত অভিনেতা মোশাররফ করিমকে। আরো অভিনয় করবেন ইরেশ যাকের, ফারুক আহমেদ, রাশেদ মামুন অপু, রাশেদ রাশু, সেলিম রেজা, অরণ্য বিজয় ও রঙ্গিলা সাধুসহ অনেকেই।

সিনেমার শুটিং আগামী জানুয়ারির মাঝামাঝি থেকে শুরু হবে বলে জানা গেছে। সিলেট-সাভার ও ঢাকার বিভিন্ন স্থানে চলবে দৃশ্যধারণ। সে লক্ষেই প্রস্তুতি চলছে।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]