‘গরবিনী মা’ সম্মাননা পেলেন হাবিব, জয়া ও সিয়ামের মা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১১ পিএম, ১০ মে ২০২১ | আপডেট: ০৪:৫৬ পিএম, ১০ মে ২০২১

মায়ের যদি একজন সন্তানও সমাজে প্রতিষ্ঠিত হয়ে বিশেষ অবদান রাখেন, তবে সেই সন্তানের মাও ‘গরবিনী মা’ হিসেবে বিশেষ শ্রদ্ধা ও সম্মান পাবেন। ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তী ও ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তীর মায়ের অসুস্থতায় এবং রোগমুক্তি কামনায় ২০১৪ সাল থেকে মায়েদের এই সম্মাননা দেওয়া হচ্ছে।

পাঁচজন ‘গরবিনী মা’কে সম্মাননা দেওয়ার মাধ্যমে উদ্যোগটি শুরু হয়েছিল। এবার ১০ জন মা ‘গরবিনী মা’ সম্মাননা পেয়েছেন।

সে তালিকায় রয়েছেন দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসানের মা রেহানা মাসউদ।

আরও আছেন সংগীতশিল্পী ও সংগীত পরিচালক হাবিব ওয়াহিদের মা রোখসানা ওয়াহিদ, চলচ্চিত্র অভিনেতা ও মডেল সিয়াম আহমেদের মা মাহমুদা বেগম।

এছাড়া এবার আইন ও বিচার, আইনশৃঙ্খলা, প্রশাসন, চিকিৎসা, ক্রীড়া, সাংবাদিকতা এবং অদম্য মেধাবী ক্যাটাগরিতে বিশেষ অবদান রাখা সন্তানের মায়েদের সম্মাননা দেওয়া হয়েছে।

তালিকায় আছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের যুগ্ম সচিব (প্রশাসন-১) বিকাশ কুমার সাহার মা লতিকা সাহা, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি ইমতিয়াজ আহমেদের মা মনোয়ারা তৈয়ব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব (পুলিশ-১) ধনঞ্জয় কুমার দাসের মা কাজল রানী দাস, ল্যাবএইড কার্ডিয়াক হাসপাতালের চিফ কার্ডিয়াক সার্জন ডা. লুৎফর রাহমানের মা বেগম লুৎফুন্নেসা, জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও আন্তর্জাতিক ক্রিকেট ধারাভাষ্যকার আতাহার আলী খানের মা সেলিমা সালামত খান, সাংবাদিক রেজানুর রহমানের মা রহিমা নুর; সুরকার, এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের শিক্ষার্থী অদম্য মেধাবী প্রিয়াঙ্কা গোয়ালার মা রিতা গোয়ালা।

বিশ্ব মা দিবস উপলক্ষে গতকাল রোববার (৯ মে) রাজধানীর মহাখালীতে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অষ্টমবারের সম্মাননাপ্রাপ্ত মায়েদের নাম ঘোষণা করা হয়।

সম্মাননা পাওয়া ১০ জন ‘গরবিনী মা’কে ক্রেস্ট, সনদসহ বিভিন্ন উপহার দেওয়া হবে। করোনাভাইরাসের কারণে এবার মায়েদের সরাসরি উপস্থিত হয়ে এসব উপহার ও সম্মাননা গ্রহণ করতে হবে না। আয়োজকরা মায়েদের হাতে সম্মাননা পৌঁছে দেবেন।

এলএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]