যে কারণে শ্রীদেবীর সঙ্গে অভিনয় করেননি আমির খান

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০২:৫৯ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২১

ঘটনাবহুল বলিউড। অনেক অজানা ঘটনা সে বুকে লুকিয়ে রাখে। মুম্বাইয়ের এই মায়াপুরীতে কত কিছুই চাপা পড়ে যায় গ্ল্যামারের আড়ালে কিংবা সময়ের প্রয়োজনে। কখনো সেসব জানা যায়, কখনো যায় না। এই যেমন অভিনেতা এবং অভিনেত্রীরা একে অন্যদের সঙ্গে অভিনয় করতে আপত্তি জানানোর অনেক ঘটনা আছে বলিউডে।

এমনও হয়েছে যখন তারকারা একসঙ্গে তাদের প্রথম ফটোশুট করার পরও ওই চলচ্চিত্রকে না বলে দিয়েছেন। ঠিক এমনটাই হয়েছিলো বলিউড সুপারস্টার আমির খানের বেলায়। তার বিপরীতে নায়িকা হিসেবে ছিলেন ভারতের প্রথম মহিলা সুপারস্টার শ্রীদেবী। কিন্তু অনেকদূর এগিয়েও আর সেই কাজটি করা হয়নি।

ভারতের বেশ কয়েকটি রিপোর্ট অনুসারে ‘কিয়ামত সে কিয়ামত তাক’ সিনেমার পর আমির হয়ে যান বলিউড সেনসেশন। চলচ্চিত্র নির্মাতারা তার জনপ্রিয়তা এবং নতুন ফ্যান ফলোয়িংয়ের কারণে তাকে প্রায় সিনেমাতেই কাস্ট করতে চেয়েছিলেন। এই সবের মাঝে, চলচ্চিত্র নির্মাতারা সেসময়কার সুপারস্টার শ্রীদেবীর বিপরীতেও তাকে ভাবছিলেন।

একটি সিনেমায় কাজের আলাপ হয়েছিলো। আমির-শ্রীদেবী দুজনে একসঙ্গে ফটোশুটও করেছিলেন। তবে পরবর্তীতে সে সিনেমা থেকে সরে দাঁড়িয়েছিলেন আমির খান।

অভিনেতা মনে করেছিলেন শ্রীদেবীর সাথে তার জুটি দর্শক গ্রহণ করবে না। এর কারণ শ্রীদেবীর বয়স। আমির মনে করতেন দুজনের বয়সের ফাড়াক তাদের জন্য ভালো কিছু বয়ে আনবে না। তারউপর আমির ছিলেন নতুন মুখ। সবে তার খ্যাতি ছড়াচ্ছে। এমন সময় শ্রীদেবীর মতো ডাকসাইটে তারকার নায়ক হলে তিনি প্রচারেও থাকতে পারবেন না।

সেসময় আমির খান পরিচালকদের জানিয়েছিলেন, তিনি কেবল নতুন এবং উঠতি নায়িকাদের সাথে কাজ করতে চান। এই তালিকায় মাধুরী দীক্ষিত, জুহি চাওলা, কারিশমা কাপুর এবং রবীনা ট্যান্ডনের মতো নাম অন্তর্ভুক্ত ছিল।

প্রসঙ্গত, সামনের বড়দিনে আসতে চাচ্ছে আমিরের পরবর্তী সিনেমা ‘লাল সিং চাড্ডা’। সিনেমাটিতে আমিরের বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর। গতবছর মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাটিক করোনার কারণে অনেকদিন পিছিয়ে যায়।

এলএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]