অভিনয়শিল্পের উৎকর্ষতায় আজীবন কাজ করেছেন ইনামুল হক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ১২ অক্টোবর ২০২১

ড. ইনামুল হক আজীবন অভিনয়কে উচ্চ উৎকর্ষ দানে কাজ করেছেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রয়াত ড. ইনামুল হকের মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে তিনি এ কথা বলেন।

শেখ তাপস বলেন, জাতিগতভাবে আজ আমরা অত্যন্ত শোকাহত। আমরা একজন বরেণ্য ব্যক্তিকে হারালাম, যিনি একজন কিংবদন্তি। তিনি একুশে পদকপ্রাপ্ত নাট্য ব্যক্তিত্ব ছিলেন। তিনি তার দীর্ঘ ৫০ বছরের অভিনয় জীবনে অভিনয়কে উচ্চ উৎকর্ষ দানে কাজ করেছেন।

প্রয়াত ইনামুল হক তরুণ প্রজন্মের কাছে আদর্শ হয়েই থাকবেন উল্লেখ করে মেয়র তাপস বলেন, দীর্ঘ ৫০ বছরের অভিনয় জীবনে তিনি প্রতিটি চরিত্র এমনভাবে ফুটিয়ে তুলেছেন যে, তা মানুষের মনে এখনো দাগ কাটে। তার শূন্যতা পূরণ হবে না। তবে তরুণ প্রজন্ম তাকে অনুকরণ ও অনুসরণ করলে ভবিষ্যতে হয়তোবা দীর্ঘদিন পরে আমরা তার শূন্যতা পূরণ করতে পারি। কিন্তু এ পর্যায়ে আমরা তার চরম শূন্যতা অনুভব করছি।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন ড. ইনামুল হক। তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এমএমএ/ইএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]