এফডিসিতে নির্মিত হলো ৩ কোটি টাকার নান্দনিক মসজিদ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ১৯ জানুয়ারি ২০২২

অডিও শুনুন

নানা আমলাতান্ত্রিক জটিলতা কাটিয়ে ২০১৮ সালে এফডিসিতে নতুন মসজিদ নির্মাণের অনুমতি মেলে। এই অনুমতি পায় থার্মেক্স গ্রুপ। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আবদুল কাদির মোল্লার অর্থায়ন ও মজিদ মোল্লা ফাউন্ডেশনের উদ্যোগে মসজিদটির নির্মাণকাজ শেষ হয়েছে।

আগের পুরোনো মসজিদের জায়গাতেই উঠেছে ৩ কোটি টাকা ব্যায়ে নির্মিত সুদৃশ্য মসজিদটি। আগামীকাল ২০ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে মসজিদের শুভ উদ্বোধন হবে। এ তথ্য জানান মসজিদ নির্মাণের সমন্বয়কারী অভিনেতা ও চলচ্চিত্র প্রযোজক সনি রহমান।

jagonews24

ঝর্ণা স্পট পেরিয়ে গেলেই চোখে পড়বে দু’তলাবিশিষ্ট এই মসজিদটি। এর ওপরের অংশের দু’পাশে নির্মিত হয়েছে সুউচ্চ মিনার। আর মাঝখানের গম্বুজের কারুকার্য এই মসজিদটির সৌন্দর্য আরও বাড়িয়ে দিয়েছে।

সনি বলেন, ‘এই মসজিদে একসঙ্গে প্রায় ৭ শত মুসল্লী নামাজ আদায় করতে পারবেন।’

সনি রহমান বলেন, ‘অবশেষে স্বপ্ন পূরণ হয়েছে আমার, চলচ্চিত্রের মানুষদের। আমরা একটি নতুন মসজিদ চেয়েছিলাম। থার্মেক্স গ্রুপের এমডি নরসিংদীর কৃতি সন্তান কাদির মোল্লা সাহেব ইচ্ছে পূরণ করতে এগিয়ে এসেছেন। তার প্রতি কৃতজ্ঞতার শেষ নেই। সবাই মসজিদ দেখে আনন্দিত, মুগ্ধ।’

তিনি আরও জানান, ৩ কোটি টাকা বাজেট এই মসজিদটি নির্মাণের। এর ব্যায়ের পূর্ণাঙ্গ হিসাব এখনো করা হয়নি। এখন পর্যন্ত পৌনে ৩ কোটি টাকারও বেশি ব্যায়ের একটা হিসাব আছে।

jagonews24

আগামীকাল ২০ জানুয়ারি মসজিদটি আবদুল কাদির মোল্লা নিজে উপস্থিত থেকে উদ্বোধন করবেন বলে জানান সনি রহমান। এছাড়াও এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, প্রযোজক, পরিচালক সমিতির নেতারা এবং শিল্পীদের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন বলেও নিশ্চিত করেছেন তিনি।

প্রসঙ্গত, এফডিসির এই মসজিদ নির্মাণ করা ছাড়াও কাদির মোল্লা এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে শতাধিক মসজিদ নির্মাণ করেছেন।

এলএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]