চুম্বনের দৃশ্যে অভিনয় করে অনুশোচনায় ভুগছিলেন মাধুরী

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২২

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রীদের একজন মাধুরী দীক্ষিত। অভিনয় দক্ষতা ও সৌন্দর্য দিয়ে মুগ্ধ করেছেন বিশ্বের কোটি দর্শককে। অণুপ্রাণিত করেছেন নারীদের, যারা স্বাধীনভাবে নিজেদের গড়ে তুলতে চান। নতুন প্রজন্মের অভিনেত্রী ও নারীদের কাছেও মাধুরী মানেই প্রেরণা।

জনপ্রিয় এই অভিনেত্রী প্রায় ৭০টি সিনেমায় অভিনয় করেছেন। অভিনয় ছাড়াও নাচের দক্ষতার জন্য তিনি সুপরিচিত।

৮০’র দশকে অভিনেত্রী তার কর্মজীবন শুরু করেন। ৯০ এবং ২০০০ দশকের শুরুতে বলিউডের একজন শীর্ষস্থানীয় অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা মাধুরীকে পাড়ি দিতে হয়েছে দীর্ঘ পথ। উপহার দিয়েছেন দেবদাস, দিল তো পাগল হ্যায়, হাম আপোকে হ্যা কোন, কয়লাসহ বহু জনপ্রিয় সিনেমা।

১৯৮৮ সালে মুক্তি পায় অভিনেত্রী অভিনীত ‘দয়াবান’। সিনেমায় একটি চুম্বনের দৃশ্যে দেখা যায় তাকে। যা দেখে হতবাক হয়ে যান দর্শকরা। চুমু দৃশ্যটি বেশ বিতর্কের জন্ম দিয়েছিল।

একটি পুরনো সাক্ষাৎকারে বিতর্কিত চুম্বন দৃশ্য সম্পর্কে কথা বলেছিলেন মাধুরী। যখন তাকে জিজ্ঞেস করা হয় দৃশ্যটি করার জন্য তিনি অনুশোচনায় ভুগেছেন কিনা। মাধুরী বলেছিলেন, ‘যখন আমি পেছনে ফিরে তাকাই আমার মনে হয় যে ওই দৃশ্যে না বলা উচিত ছিল। সম্ভবত না বলতে আমি ভয় পেয়েছিলাম। কারণ আমি তখন নতুন অভিনেত্রী। ভাবছিলাম যে আমি যেহেতু অভিনেত্রী আর সবই অভিনয়ের জন্য করতে হবে।

পরিচালক হয়তো একটি বিশেষ উপায়ে দৃশ্যটি কল্পনা করেছেন। তাই হয়তো আমি না করলে সিনেমার ক্রিপ্ট বাধাগ্রস্ত হবে। এছাড়া আমি তখন জানতাম না কিসিং সিন করতে না চাইলে তেমন কোনো ক্ষতি হবে না। তাই আমি এটা করেছি। কিন্তু পরে যখন সিনেমাটা দেখলাম আমি ভাবলাম কেন এটা করলাম? চুম্বন সিনেমায় কিছুই যোগ করেনি। এরপর থেকে সিদ্ধান্ত নিয়েছি কখনো চুম্বনের দৃশ্যে অভিনয় করবো না। করিওনি।’

ভার্সেটাইল অভিনেত্রী বর্তমানে তার আসন্ন নেটফ্লিক্স সিরিজ ‘ফেম গেম’-এর প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন। মানব কৌল এবং সঞ্জয় কাপুরের সঙ্গে মাধুরী অভিনীত সিরিজটি ২৫ ফেব্রুয়ারি থেকে দেখা যাবে।

এলএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।