‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’

সিনেমায় মুহম্মদ জাফর ইকবালের লেখা গান প্রকাশ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৫ পিএম, ২৭ ডিসেম্বর ২০২২

বিশিষ্ট শিক্ষাবিদ ও জনপ্রিয় লেখক ড. মুহাম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস অবলম্বনে নির্মাতা আবু রায়হান জুয়েল প্রথম সিনেমা নির্মাণ করেছেন। সিনেমাটির নাম 'অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। এই সিনেমার ‘আয় আয় সব তাড়াতাড়ি’ শিরোনামে একটি গানও লিখেছেন ড. মুহাম্মদ জাফর ইকবাল। গানটি সোমবার (২৬ ডিসেম্বর) অনলাইনে। ইমন চৌধুরীর সুর ও সংগীতে গানটিতে কণ্ঠ দিয়েছেন ইমন চৌধুরী ও জয়ীতা দত্ত।

সরকারি অনুদান পাওয়া শিশুতোষ সিনেমা ‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’ মুক্তি পাচ্ছে ২০ জানুয়ারি। গত মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাতে রাজধানীর মহিলা সমিতিতে অনুষ্ঠিত হয়ে গেল সিনেমাটির পোস্টার উন্মোচন ও ট্রেইলার প্রকাশ অনুষ্ঠান। এর আগে পরীমনি জন্মদিনে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমার ‘তুই কি আমায় ভালোবাসিস’ গানটি প্রকাশ হয়েছে।

‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’ সিনেমার এই গানের দৃশ্যে একঝাঁক শিশু অংশ নিয়েছে। সিনেমাটি আসছে ২০ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে।

সিনেমাটির পরিচালক আবু রায়হান জুয়েল বলেন, ‘স্যারকে আমি একটি গান লিখে দেওয়ার জন্য অনুরোধ করি। স্যার আমার কথা শুনেই হেসে বলেন, আমি কখনো গান লিখিনি। তবে তোমার জন্য চেষ্টা করে দেখতে পারি। অবশেষে স্যারের লেখা সেই গানটি আজ প্রকাশ পেল। আশা করি গানটা সবার ভালো লাগবে।’

সিয়াম আহমেদ ও পরীমনি ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম ও আশীষ খন্দকারসহ ২০ জন শিশুশিল্পী।‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’ সিনেমাটি ২০১৮-২০১৯ অর্থবছরে সরকারি অনুদান পায়। এর চিত্রনাট্য করেছেন জাকারিয়া সৌখিন।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।