ইনস্টাগ্রাম রিল মাতিয়েছে যেসব ভারতীয় গান

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬:২১ পিএম, ২৬ ডিসেম্বর ২০২২

বিশ্বের প্রায় সব মানুষের কাছে সোশ্যাল মিডিয়া এখন নিত্যসঙ্গী। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রামে প্রতি মুহূর্তের আপডেট থাকা সবার যেন রুটিন হয়ে দাঁড়িয়েছে। এই সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন সংযোজি হয়েছে ‘রিল’।

রিলে ১ মিনিটের কম সময়ের ছোট ছোট ভিডিও। সোশ্যাল মিডিয়া স্ক্রল করতে করতে বিভিন্ন মানুষের বিভিন্ন গান বা সংলাপে তৈরি রিল দেখতে কার না ভালো লাগে। এখন তো রেস্তোরাঁ যেমন তৈরি হয় ‘ইনস্টাগ্রামা’ ব্যবহারকরীদের কথা মাথায় রেখে, তেমনি সংগীত পরিচালকরাও গান তৈরি করেন ‘ইনস্টাগ্রাম রিল বিট’ মাথায় রেখে। বছর শেষে দেখা যাক, ভারতীয় রিল তৈরির ক্ষেত্রে কোন কোন গান প্রথম দশে রয়েছে।

এ বছর ভারতে সেরা ট্রেন্ডিং ইনস্টাগ্রাম রিলের গান

সেলেনা গোমেজের ‘কাম ডাউন’, ‘ডান্স ডান্স ডান্স উইথ মাই হ্যান্ডস হ্যান্ডস হ্যান্ডস’ (রিমিক্স), ‘দিপ্পম দপ্পম’, শুভের ‘নো লভ’ (অরিজিন্যাল), ‘রং যো লাগিও’, হিমাংশুর ‘লে চল’, ‘তুমসা কোই পেয়ারা’, ‘ইনটু ইয়োর আর্মস’, ‘ডান্সারকোরিয়া’, ‘ট্রাম্পোলিন’, ডিজে ডালির ‘বাগলাম’, ‘কেসরিয়া ডান্স মিক্স’, ‘এ গ্যাংস্টার্স ওয়াইফ’, আবেপার্কারের ‘লাস্ট ফার্স্ট কিস’, ‘দেখা এক খোয়াব’ ও ‘ও মেরি লায়লা’, অঙ্কিত তিওয়ারির ‘গলিয়াঁ রিটার্নস’।

ডিসেম্বরে ভারতে সেরা ট্রেন্ডিং ইনস্টাগ্রাম রিলের গান

ডিসেম্বর মাস মানেই পুরোনো বছরকে বিদায়, আর নতুন বছরকে স্বাগত জানানোর প্রস্তুতি নেওয়া। মাসের শেষ মানেই উৎসবমুখর সময়। এই সময় ভারতে সবচেয়ে বেশি কোন গানে মাতোয়ারা হয়েছেন? দেখে নেওয়া যাক-

‘মানিকে’ (ছবি: থ্যাঙ্ক গড), ‘আইস অন ইউ’ ও ‘জারা জারা’, ‘পারো’ ও কঙ্গনা তেরানি স্বাতী চৌহান ‘রাইড ইট’ (রিমিক্স), ‘কোকা ২.০’ (ছবি: লাইগার), বাদশাহর ‘তওবা’, ‘আফত’ (ছবি: লাইগার), ‘মাশুকা’
‘নশা’ ও ‘লেট দ্য মিউজিক প্লে’, ‘পাসুরি’ ও ‘নিউক্লেয়া ম্যাশআপ’
‘আখিয়াঁ’।

এমএমএফ/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।