নতুন দায়িত্ব পেলেন নিপুণ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২৩

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী নিপুণ আক্তার। সিনেমায় যেমন ব্যস্ত তিনি, একইভাবে সক্রিয় চলচ্চিত্রশিল্পীদের স্বার্থরক্ষার সংগঠন শিল্পী সমিতির নেতৃত্বেও। সংগঠনটির সাধারণ সম্পাদক হিসেবে কাজ করছেন সুনিপুণভাবেই। শিল্পীদের কাছেও বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন সময়ের সঙ্গে সঙ্গে। একজন ব্যবসায়ী হিসেবেও সফল। সমানতালে সামলান সংসারও।

এসবের বাইরে সোশ্যাল মিডিয়ায়ও বেশ সক্রিয় তিনি। ফ্যান-ফলোয়ারদের সঙ্গে নিয়মিত রাখেন যোগাযোগ। বহুমুখী প্রতিভার এই অভিনেত্রী এবার নতুন দায়িত্ব নিয়েছেন। তিনি কানাডা-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিবিসিসিআই) সঙ্গে যুক্ত হচ্ছেন শুভেচ্ছাদূত হিসেবে।

আরও পড়ুন: আমি যেটা চেয়েছি সিনেমা হল মালিকরা বলেছেন যৌক্তিক: নিপুণ

কানাডা ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য বিনিময়ের মাধ্যমে দ্বিপক্ষীয় সম্পর্ক উত্তরোত্তর উন্নয়নের লক্ষ্যে গত ৭ ফেব্রুয়ারি হোটেল শেরাটনে অনুষ্ঠিত হয় সিবিসিসিআই আয়োজিত ‘কানাডা-বাংলাদেশ ট্রেড এক্সপো ২০২৩’-র উদ্বোধনী অনুষ্ঠান। চলতি বছরের ৬-৮ অক্টোবর কানাডার টরন্টোয় হতে যাচ্ছে এ বাণিজ্য উৎসব। সেই উৎসবের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী নিপুণ।

বিষয়টি নিশ্চিত করে নিপুণ বলেন, ‘এটা আমার জন্য একটি বিশেষ সম্মান ও দায়িত্ব। আমি চেষ্টা করবো আন্তরিকতা নিয়ে কানাডা-বাংলাদেশ ট্রেড এক্সপো ২০২৩-এর শুভেচ্ছাদূত হিসেবে নিজের দায়িত্ব পালন করতে।’

আরও পড়ুন: যৌনকর্মী চরিত্রে নিপুণ

এদিকে নিপুণ সম্প্রতি বেশ কিছু নতুন কাজের সঙ্গে যুক্ত হয়েছেন। তার অন্যতম ‘ভাষার জন্য মমতাজ’ নামের সিনেমা। ভাষা আন্দোলনের নির্যাতিত, ত্যাগী ও নিগৃহীত নারী ভাষাসৈনিকের নাম মমতাজ বেগম। বাংলাকে রাষ্ট্রভাষা করার সংগ্রামে তিনি তিলে তিলে নিজেকে উৎসর্গ করেছেন। ভাষা আন্দোলনে অংশগ্রহণের কারণে স্বামী-সংসার হারিয়েছেন, চাকরি হারিয়েছেন, গ্রেফতার হয়েছেন, নানান রকম কুৎসা ও গঞ্জনা সহ্য করেছেন।

নিজের জীবন, সংসার বিপন্ন করেছেন কিন্তু ভাষা আন্দোলনের প্রশ্নে কখনো আপস করেননি। ভাষা আন্দোলনের আত্মত্যাগী এই নারীকে কেন্দ্র করে নির্মিত হচ্ছে ভাষার জন্য মমতাজ। এতে মমতাজের ভূমিকায় অভিনয় করবেন নিপুণ আক্তার। সিনেমাটি পরিচালনা করবেন সারোয়ার তামিজউদ্দিন।

আরও পড়ুন: জায়েদ-নিপুণ কেউ বসতে পারবেন না সম্পাদকের চেয়ারে

নতুন সিনেমায় যুক্ত হওয়ার খবরটি নিশ্চিত করে নিপুণ বলেন, ‘এ চলচ্চিত্রটিতে ভাষা আন্দোলনের নেত্রী মমতাজ বেগমের ভূমিকায় দেখা যাবে আমাকে। এখানে মমতাজ বেগমের স্বামী ফরিদপুরের মান্নাফের ভূমিকায় আছেন গাজী আব্দুন নূর। আশা করি খুব ভালো একটি সিনেমা উপহার দিতে পারব আমরা।’

সরকারি অনুদানে নির্মিতব্য এ সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করবেন কাজী হায়াৎ, মুনমুন আহমেদ, সুব্রত, কাওছার চৌধুরী প্রমুখ।

এমআই/এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।