আমি যেটা চেয়েছি সিনেমা হল মালিকরা বলেছেন যৌক্তিক: নিপুণ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২১ পিএম, ২৮ জানুয়ারি ২০২৩

বাংলাদেশে ‘পাঠান’ সিনেমা মুক্তি নিয়ে নতুন করে আলোচনায় এসেছে চলচ্চিত্র আমদানির বিষয়টি। এ নিয়ে শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভা হয়েছে। সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়িকা নিপুণ আক্তার।

আরও পড়ুন: দেশের ৪০ সিনেমা হলে চলবে ভারতীয় সিনেমা

নিপুণ আক্তার বলেন, আজ আমাদের মিটিং ছিল হিন্দি সিনেমা বাংলাদেশে আমদানির বিষয়ে। বাংলাদেশের সব হল মালিক ও প্রদর্শক সমিতি চাইছে হিন্দি সিনেমা আমদানি করতে। সেই বিষয়টা নিয়ে আমরা মিটিং করেছি। হিন্দি সিনেমা দেশে মুক্তি পেলে আমাদের শিল্পীরা ক্ষতির মুখে পড়বেন কি না। পাশাপাশি হিন্দি সিনেমা দিয়ে আবার আমাদের হলগুলো চাঙ্গা হবে কি না। সেইসব প্রসঙ্গ মিটিংয়ের মূল আলোচ্য বিষয় ছিল।

আমরা আমাদের শিল্পী সমিতির পক্ষ থেকে কিছু শর্ত দিয়ে একটা লিখিত বক্তব্য উপস্থাপন করবো। তা এই মুহূর্তে প্রকাশ করতে চাচ্ছি না। আমাদের শর্তগুলো চলচ্চিত্রের যে ১৮টি সংগঠন আছে তারা মিলে নেবো।

আরও পড়ুন: ‘পাঠান’ বাংলাদেশে মুক্তির সংবাদে নির্মাতা-তারকাদের প্রতিক্রিয়া

তিনি আরও বলেন, আজকের মিটিংয়ে উপস্থিত ছিলেন অভিনেত্রী সুজাতা, অভিনেতা আলমগীর। এছাড়াও মুঠোফোনে কথা হয়েছে অভিনেতা সোহেল রানা, অভিনেত্রী সুচন্দা ম্যাডামের সঙ্গে। তাদের জানিয়েছি, আজ এই মিটিংটা কেন করেছি। তাদের কাছ থেকে পরামর্শও নিয়েছি। এর পাশাপাশি আমাদের সব শিল্পীর মতামত নিয়েছি। তারপর আমাদের কিছু শর্ত দিয়েছি। যেটা চলচ্চিত্রের ১৮টি সংগঠন মিলে সিদ্ধান্ত নেবে। আমরা তাদের পাশে থাকবো।

কিছুদিন আগে নিপুণ গণমাধ্যমে বলেছিলেন, ‘বলিউডের ছবিতে আপত্তি নেই। তবে লাভের ১০ শতাংশ শিল্পী সমিতির জন্য দিতে হবে।’ তার এই বক্তব্যে অনেকে আপত্তি তুলেছেন। এ বিষয়ে নিপুণের কাছে জানতে চাইলে তিনি জবাবে বলেন, আমার জায়গায় আমার মনে হয়েছে আমি ঠিক আছি। আমি এই প্রশ্নের ব্যাখ্যা দেবো। তবে এখন বলতে চাইছি না।’

ভারতীয় সিনেমা বাংলাদেশের প্রেক্ষাগৃহে প্রদর্শন প্রসঙ্গে নিপুণ বলেন, ‘দেখেন আমি এত বড় প্ল্যাটফর্ম খুলে দেবো। তখন আমাদের তো কম্পিটিশন করে ঠিকে থাকতে হবে। আমার কিছু টাকা-পয়সা লাগবে। তার পাশাপাশি ঢাল তলোয়ার লাগবে। তাই আমার এই রকম একটা চাওয়া ছিল হল মালিকরা বলেছেন আমি যেটা চেয়েছি সেটা যৌক্তিক।

এমআই/এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।