জায়েদ খানের শিল্পী সমিতির সদস্যপদ নিয়ে সিদ্ধান্ত রোববার

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৫ পিএম, ০১ এপ্রিল ২০২৩

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে সমস্যা এখনো কাটেনি। আদালতে এই পদটি নিয়ে মামলাও চলমান। কিন্তু নিপুণ আক্তার চূড়ান্ত রায় আসার আগেই সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

এদিকে শিল্পী সমিতির নির্বাচিত কমিটি থেকে অভিনেত্রী সুচরিতা ও চিত্রনায়ক রুবেলের সদস্যপদ বাতিল করা হয়েছে। পাশাপাশি চিত্রনায়ক জায়েদ খানের সদস্যপদ স্থগিত হতে যাচ্ছে আগামী রোববার-এমনটাই জানা যাচ্ছে। চলচ্চিত্র শিল্পী সমিতি সূত্রে এমন খবর পাওয়া গেছে।

জায়েদ খানের ঠিকানায় ২৩ ফেব্রুয়ারি জায়েদ খানের ঠিকানায় চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে একটি চিঠিতে নোটিশ পাঠানো হয়েছে। নিপুণ আক্তারের স্বাক্ষরিত এ নোটিশে লেখা আছে, ‘আপনার সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিগত কয়েকদিন যাবত আপনি বিভিন্ন ইউটিউব চ্যানেল ও গণমাধ্যমে দেখা যায় যে, আপনি সমিতির একজন সদস্য এবং সমিতির সাবেক সাধারণ সম্পাদক হয়ে বর্তমান সাধারণ সম্পাদক নিপুণ আক্তারের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য প্রদান করছেন, যা সমিতির সাধারণ সদস্য, চলচ্চিত্রের মানুষ তথা সারাদেশের দর্শকদের নিকট শিল্পীদের ও শিল্পী সমিতির ভাবমূর্তি দারুণভাবে ক্ষুণ্ন করছেন, যা সমিতিতে রক্ষিত আছে। এহেন বক্তব্য সমিতির সদস্য হিসেবে কাম্য নয়। অতএব কেন আপনার বিরুদ্ধে সমিতির গঠনতন্ত্রের ৭(ক) ধারা মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা যাবে না, তা পত্র প্রাপ্তির সাত কর্মদিবসের মধ্যে লিখিতভাবে জানানোর অনুরোধ করা হইল।’

এ প্রসঙ্গে জায়েদ খান জাগো নিউজকে বলেন, নিপুণ অন্যায়ভাবে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এখনও এই পদটি নিয়ে আদালতে মামলা চলমান। এ বিষয়টি দেশের বিভিন্ন গণমাধ্যমে কথা বলায় নিপুণ স্বাভাবিকভাবে নিতে পারেননি। ফলে আমাকে সমিতির পক্ষ থেকে এসব বক্তব্যের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। নোটিশ পাঠানোর সময় আমি দেশের বাইরে অবস্থান করছিলাম। পুরো বিষয়টি পরিকল্পিতভাবে করা হয়েছে। যার এখতিয়ার নিপুণ আক্তারের নেই।’

আগামীকাল (২ এপ্রিল) বিকেলে শিল্পী সমিতির পক্ষ থেকে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে গণমাধ্যমকে বলে একটি সূত্রে জানা গেছে।

এমআই/এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।