যারা ট্রল করছেন তারা সরকারের উন্নয়নে ঈর্ষান্বিত: রিয়াজ

সায়েম সাবু
সায়েম সাবু সায়েম সাবু , জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৭ পিএম, ১৪ আগস্ট ২০২৩

নায়ক রিয়াজ উদ্দিন আহমেদ সিদ্দিক। চট্টগ্রামের বন্যার ঘটনায় রীতিমতো ট্রল হচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা সমালোচনার শিকার হচ্ছেন জনপ্রিয় এই অভিনেতা। কিন্তু কেন?

এই প্রশ্ন নিয়েই মুখোমুখি জাগো নিউজের। লিখছেন সায়েম সাবু

জাগো নিউজ: বন্যায় ডুবছে চট্টগ্রাম। ডুবন্ত সড়কে আপনার ছবি বানিয়ে ট্রল হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই চিত্র দেখে কেমন লাগছে আপনার?

রিয়াজ: মানুষ বন্যায় দুর্বিষহ জীবনযাপন করছে, প্রথমত এটি আমাদের কারও জন্যই কাম্য নয়। মানুষ এমন দুর্যোগে ক্ষতিগ্রস্ত হোক এটি আমরা চাই না। কিন্তু একটি পরিবার বা কোনো মানুষ বন্যার পানিতে আক্রান্ত হয়েছে, সেখানে উদ্ধার না করে আমাকে নিয়ে ট্রল করা হচ্ছে। মানুষের দুর্যোগ নিয়ে মজা করাটা আমার কাছে যেন কেমন লাগে। মূল চট্টগ্রামের মানুষ এমনটি করছেন বলে আমার কাছে মনে হচ্ছে না।

আরও পড়ুন>> চট্টগ্রামের প্রশংসা করায় বিতর্ক, জবাবে দিলেন নায়ক রিয়াজ

জাগো নিউজ: কারা ট্রল করছে?

রিয়াজ: যারা ট্রল করছেন তারা রাজনৈতিক এজেন্ডা নিয়ে করছেন। ঘটনার সূত্রপাত চট্টগ্রামের সবশেষ মেয়র নির্বাচনকে কেন্দ্র করে। আমি সেখানে এক প্রচারণায় বলেছিলাম, যে রাস্তা দিয়ে এলাম তা ইউরোপের রাস্তার মতো। বিশেষ করে মেরিন ড্রাইভ। আমি এখনো সেই অবস্থানেই আছি এবং আমার বক্তব্য পরিবর্তন করবো না। আমার কাছে মনে হয়েছে চট্টগ্রামে অনেক উন্নয়ন হয়েছে।

জলাবদ্ধতা আসলে চট্টগ্রামের দীর্ঘদিনের সমস্যা। এই সমস্যার সমাধান করবেন মেয়র বা সংশ্লিষ্টরা। আমরা চাই সমস্যার সমাধান হোক। যারা ট্রল করছেন তারা সরকারের উন্নয়নে ঈর্ষান্বিত হয়েই করছেন। শুধু চট্টগ্রাম নয়, সারা দেশ নিয়েই তারা এমনটি করে আসছেন।

জাগো নিউজ: আপনি সরকারের উন্নয়ন নিয়ে বলছেন। সমালোচকরা অব্যবস্থাপনা নিয়ে বলছে। এই অব্যবস্থাপনা, লুটপাট নিয়ে মানুষের মধ্যে ক্ষোভ, দুঃখ, হতাশা আছে। ঈর্ষা মনে করছেন কেন?

আরও পড়ুন>> ‘তার জন্যই আজ আমি নায়ক রিয়াজ’

রিয়াজ: আমি সমালোচকদের কাউন্টার করছি না। মানুষের মনের মধ্যে ক্ষোভ জমে থাকতেই পারে। উন্নয়নের নামে অনেক কিছু হয়।

কিন্তু আমি তো সরকারের নীতিনির্ধারক বডির কেউ না। আমি একজন শিল্পী। আমার নিজস্ব মতামত ব্যক্ত করেছি। আমি আশাবাদী মানুষ। আমি অর্ধেক গ্লাসের পানিকে পুরো বলবো না। আমি জানি এক সময় পুরো গ্লাস ভরে যাবে। বারবার যদি বলতে থাকি গ্লাসের বাকি অর্ধেক খালি, তাহলে আর ভরবে না। যে কোনো উন্নয়নকে আমি সমর্থন করি এবং সারাজীবন করে যাবো।

আমাকে ট্রল করে পানিবন্দি মানুষের কষ্ট যদি কিছুটা দূর হয়, তাহলে আমি খুশি। মানুষের ক্ষোভের অংশ আমি নিলাম। এর চেয়ে আর কী বলতে পারি?

জাগো নিউজ: গ্লাস খালি থাকলে তো খালি বলবেই। বরং উন্নয়নবাদীরাই পুরো দেখানোর চেষ্টা করে।

রিয়াজ: এই বাড়িয়ে বলাকেও আমি সমর্থন করি না। গ্লাস ভর্তি হলে এমনিই দেখা যাবে। সুফল সবাই পাবে। পদ্মাসেতুর সুফল সবাই পাচ্ছে। চট্টগ্রামে কর্ণফুলী টানেলের সুফলও সবাই পাবে।

jagonews24

চট্টগ্রামের জলবদ্ধতা অনেক পুরোনো সমস্যা। প্রধানমন্ত্রী এ সমস্যার সমাধানও দেবেন বলে বিশ্বাস করি। তিনি তো দেশ এগিয়ে নিয়ে যাচ্ছেন।

জাগো নিউজ: আপনি ইউরোপের উন্নয়নের সঙ্গে বাংলাদেশের উন্নয়নের সাদৃশ্য করার ক্ষেত্রে এখনো অনড়?

রিয়াজ: ইউরোপের উন্নয়নের সঙ্গে বাংলাদেশের উন্নয়নের সাদৃশ্য করতে চাই না। তবে আমি মনে করি বাংলাদেশ এখন আর পিছিয়ে নেই। বাংলাদেশ কিন্তু আর তলাবিহীন রাষ্ট্র না। বাংলাদেশের সম্মান এখন অনেক ওপরে। অনেকেই সম্মান বয়ে আনছে। আমরা বাংলাদেশকে পজিটিভভাবে তুলে ধরতে চাই। হয়তো আরেকটু সময় লাগবে।

এএসএস/এএসএ/এমএস

আমি সেখানে এক প্রচারণায় বলেছিলাম, যে রাস্তা দিয়ে এলাম তা ইউরোপের রাস্তার মতো। বিশেষ করে মেরিন ড্রাইভ। আমি এখনো সেই অবস্থানেই আছি এবং আমার বক্তব্য পরিবর্তন করবো না। আমার কাছে মনে হয়েছে চট্টগ্রামে অনেক উন্নয়ন হয়েছে।

একটি পরিবার বা কোনো মানুষ বন্যার পানিতে আক্রান্ত হয়েছে, সেখানে উদ্ধার না করে আমাকে নিয়ে ট্রল করা হচ্ছে। মানুষের দুর্যোগ নিয়ে মজা করাটা আমার কাছে যেন কেমন লাগে। মূল চট্টগ্রামের মানুষ এমনটি করছেন বলে আমার কাছে মনে হচ্ছে না।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।