নতুন রূপে ভক্তদের মুগ্ধ করছেন তারা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৫:২১ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২৩

কয়েকদিন ধরে নতুন রূপে ভক্তদের সামনে হাজির হচ্ছেন জনপ্রিয় তারকারা। তাদেরকে এমন রূপে দেখে নেটিজেনদের মাঝে তুমুল আলোচনা হচ্ছে। প্রযুক্তির কল্যাণে তাদের এমন উপস্থাপনা পছন্দ করছেন অনেকেই।

কারও কারও ওয়ালে শোভা পাচ্ছে নতুন রূপে ফিরে আসা এই তারকাদের ছবি। কোনো কোনো তারকার ছবি এরই মধ্যে ভাইরালও হয়েছে। এমন আলোচিত ছবির মধ্যে শুরুতেই বলতে হচ্ছে দেশের ব্যন্ড জগতের জীবন্ত কিংবদন্তি তারকা জেমসের কথা।

আরও পড়ুন: জেমসের কান্না ছুঁয়ে গেছে বাংলাদেশ

কৃত্রিম বুদ্ধিমত্তায় বাউল বেশে জেমসের ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়া। সংবাদের শিরোনাম হয়েছেন তিনি। আধা পাকা গোঁফ, মুখভর্তি শুভ্র দাড়ি তার।

শহরের চেনা রাস্তায় গিটার হাতে এক স্টাইলিস্ট ছবি ফেসবুকে ঘুরছে। ছবির মুখটা চিরচেনা, একপলকেই চেনা যাচ্ছে জেমসকে। তবে বাস্তবে এই রূপে জেমসকে কখনোই দেখা যায়নি।

শুরুতে অনেকেই জেমসের এমন ছবি দেখে কিছুটা আঁতকে উঠেছিলেন। কারণ তাদের প্রিয় তারকা জেমসকে এমন বুড়ো দেখে বিশ্বাস করতে পারছিলেন না।

ছবিটি এআইয়ে তৈরি করেছেন শিল্পী অভিষেক ভট্টাচার্য। তিনি প্রিয় শিল্পীদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে ছবিগুলো তৈরি করেছেন।

শুধু জেমস নয়, সম্প্রতি কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স (এআই) ব্যবহার করে বিভিন্ন তারকা অভিনয়শিল্পী, সংগীতশিল্পী ও বিখ্যাত ব্যক্তিদের ছবি তৈরি করা হচ্ছে। এসব ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যাচ্ছে।

সম্প্রতি প্রয়াত চিত্রনায়ক সালমান শাহরও এমন একটি ছবি ভাইরাল হয়েছে। যেটি তৈরি করেছিলেন রাজিব জাহান ফেরদৌস নামে একজন এআই প্রম্পট ইঞ্জিনিয়ার।



আরও পড়ুন: ২৭টি ছবিতে সালমানের নায়িকা ছিলেন যারা

জানা গেছে, ২৯ আগস্ট (মঙ্গলবার) রাতে এআই ব্যবহার করে তৈরি জেমস, অর্ণবসহ মোট ১৬টি ছবি ফেসবুকে পোস্ট করেন অভিষেক।

এআইতে নতুন রূপে হাজির হয়েছেন প্রয়াত জনপ্রিয় শক্তিমান অভিনেতা হুমায়ূন ফরীদি। তিনি ঘুরে বেড়াচ্ছেন ভক্তদের সামজিক যোগাযোগমাধ্যম ভক্ত-অনুরাগীদের ওয়াল থেকে ওয়ালে।

আরও পড়ুন: যে কারণে সিনেমায় এসেছিলেন হুমায়ূন ফরীদি

এআইয়ের নান্দনিক ছোঁয়া থেকে বাদ যাননি অমর নায়ক উত্তম কুমারও। তিনি যেন নতুন রূপে প্রাণ ফিরে পেয়েছেন।

এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।