সিনেমা বিশ্লেষকদের ‘মূর্খ’ বললেন শাহরুখ!

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ১১ জানুয়ারি ২০২৪

বলিউড কিং খান শাহরুখের ছেলে আরিয়ান খান ২০২১ সালে মাদককাণ্ডে গ্রেফতার হয়েছিলেন। তিনি প্রায় ১ মাস হাজতে ছিলেন। সম্প্রতি একটি পুরস্কার গ্রহণ করে এ ঘটনায় মুখ খুললেন শাহরুখ।

গত বছর শাহরুখের ৩টি সিনেমাই বক্স অফিসে চূড়ান্ত সাফল্যের মুখ দেখেছে। কিন্তু একই সঙ্গে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলা কমিয়ে দিয়েছেন শাহরুখ। এর পরিবর্তে আজকাল নিজের ভক্ত-অনুরাগীদের সঙ্গে সরাসরি সোশ্যাল মিডিয়ায় কথা বলেন বাদশা। কিন্তু সম্প্রতি একটি পুরস্কার গ্রহণ করে তিনি বক্তৃতায় জীবনের কিছু দুঃসময়ের কথা বলেন।

আরও পড়ুন: দিনে ১০০টিরও বেশি সিগারেট খেতেন শাহরুখ খান! 

শাহরুখ বলেন, ‘বিগত ৪-৫ বছরের যাত্রাটা আমাদের পরিবারের জন্য বেশ দুঃসময় ছিল। আমি জানি, কোভিডের কারণে নিশ্চয়ই আরও অনেকের ক্ষেত্রে এমন হয়েছে। আমার সব সিনেমা ফ্লপ করে। অনেকেই আমার ক্যারিয়ার শেষ হয়ে যাওয়ার শ্রদ্ধার্ঘ্যও লিখে ফেলেছিল!’

বলতে বলতে বলিউড বাদশা এ সময় সিনেমা বিশ্লেষকদের রসিকতা করে ‘মূর্খ’ বলেও সম্বোধন করেন। তারপর নিজের ব্যক্তিগত জীবনের প্রসঙ্গে তোলেন।

jagonews24

শাহরুখ বলেন, ‘ব্যক্তিগত জীবনে কিছু অপ্রীতিকর এবং বিরক্তিকর ঘটনা ঘটেছে বললেও কম বলা হয়। কিন্তু তাতে আমার একটা শিক্ষা হয়েছে। চুপচাপ থাকো, একদম নিস্তব্ধে কাজ করো, নিজের আত্মসম্মান বজায় রেখে চুপচাপ পরিশ্রম করে যাও। কারণ অনেক সময় যখন মনে হয়, জীবনে সব ভালোই চলছে, কীভাবে যে জীবন তোমার পরীক্ষা নেবে, বুঝতেও পারবে না! কিন্তু এ সময়ই আরও সততার আর আশা নিয়ে নিজের গল্প নিজেই লেখা উচিত।’

আরও পড়ুন: যেসব সিনেমায় কালজয়ী হয়ে থাকবেন শাহরুখ খান 

শাহরুখ সরাসরি না বললেও পুত্র আরিয়ানের গ্রেফতারের কথাই বললেন, তা স্পষ্ট বোঝা গেছে। কর্ডেলিয়া ক্রুজ় কাণ্ডের যাবতীয় অভিযোগ অবশ্য পরে খারিজ করে দেয় আদালত এবং আরিয়ান সম্পূর্ণ নির্দোষ প্রমাণিত হয়েছেন। কিন্তু সে সময় প্রায় ১ মাস জেলে থাকতে হয়েছিল তাকে। অনেক দরজায় কড়া নেড়েও ছেলের জন্য তার আগে জামিন জোগাড় করতে পারেননি শাহরুখ।

বক্তৃতা শেষ করেন নিজের সিনেমা ‘ওম শান্তি ওম’ সিনেমার একটি সংলাপ দিয়ে। ‘যতক্ষণ না শেষটা আনন্দের হয়, ততক্ষণ সেটা শেষ হয় না’।

শাহরুখ একই অনুষ্ঠানে ‘পাঠান’ এবং ‘জওয়ান’সিনেমা অতুলনীয় বক্স অফিস সাফল্যের জন্য দর্শককে ধন্যবাদ দেন। তিনি স্বীকার করেন, যারা এ সিনেমাগুলো দেখেছেন, তাদের মধ্যে অনেকেই হয়তো তার অভিনয়ের ভক্ত নন। কিন্তু তার পাশে দাঁড়াতেই তার সিনেমা হলে গিয়েছেন। সেই জন্য তিনি কৃতজ্ঞ।

২০২৩ সালে ‍মুক্তিপ্রাপ্ত শাহরুখের সিনেমা ‘পাঠান’, ‘জওয়ান’ এবং ‘ডানকি’ সিনেমা বিশ্বজুড়ে ২৫০০ কোটি রুপি বেশি ব্যবসা করেছে। তবে নতুন সিনেমায় ফেরার ইঙ্গিত দিলেও এর নাম ঘোষণা করা হয়নি ।

এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।