শিল্পকলায় আজ দেখা যাবে ‘গুনজান বিবির পালা’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ২১ জানুয়ারি ২০২৪

নাটকের দল পদাতিক নাট্য সংসদ ৪৭ বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষে আজ (২১ জানুয়ারি) দিনব্যাপী নৃত্য, আবৃত্তি, মূকাভিনয়, নাটকের গান, নাটকের অংশবিশেষ পরিবেশনা। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন পদাতিক নাট্য সংসদের সভাপতি সৈয়দ তাসনিন হোসাইন।

সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে পদাতিক নাট্য সংসদের ৪১তম প্রযোজনা ‘গুনজান বিবির পালা’ মঞ্চায়ন হবে। নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন সায়িক সিদ্দিকী।

আরও পড়ুন: বছরের শুরুতেই মঞ্চে মান্নান হীরার ‘রঙিন চরকি’

এতে অভিনয়ে রয়েছেন মমিনুল হক দীপু, মশিউর রহমান, শামছি আরা সায়েকা, আমানুজ্জামান, নুরুন্নাহার পাপিয়া, শাখাওয়াত হোসেন শিমুল, জয়, ইকরাম, সালমান শুভ, ফরহাদ সুমন, আবু নাসেম লিমন, মো. ইমরান খান, শরীফুল ইসলাম, জিতু, পলাশ, জিয়া, জেনি, মৃত্তিকা, নাজমা ও শ্রেষ্ঠা।

মঞ্চের দায়িত্বে থাকছেন সঞ্জীব কুমার দে, আলোক সজ্জায় রয়েছেন অতিকুল ইসলাম জয়। পোশাক, দ্রব্য ও কোরিওগ্রাফিতে আছেন সাঈদা শামছি আরা। সংগীত পরিকল্পনায় থাকছেন হুমায়ন আজম রেওয়াজ। প্রযোজনায় রয়েছেন সৈয়দ ইশতিয়াক হোসাইন টিটো।

আরও পড়ুন: বছর শেষে মঞ্চে আসছে নতুন নাটক

নাটকটিতে পালা ছাড়া কাওয়ালি, পুঁথি আরও অনেক লোকজ দিক তুলে ধরা হয়েছে। একটি থিয়েটার দল। যার কি না বিভিন্ন সমস্যার মধ্য দিয়ে পথচলা দীর্ঘদিনের। সেই দলের প্রধান, নাটক প্রেমিক।

নাটকের জন্য সর্বোচ্চ ত্যাগ করতে রাজি তিনি। দলটির একটি নাটক ‘পালা’ আকারে মঞ্চায়ন করা হবে, যা সাত ভাই চম্পা অবলম্বনে ‘গুনজান বিবির পালা’ নামে দর্শকদের কাছে মঞ্চায়িত হবে। এভাবে এগিয়ে যায় নাটকের গল্প।

এমআই/এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।