সেলিমের ‘কাজলরেখা’র মুক্তি পেছাল

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৬ পিএম, ৩১ জানুয়ারি ২০২৪

বাংলা সাহিত্যের ঐতিহ্যবাহী নিদর্শন মৈমনসিংহ গীতিকা থেকে পরিচালক গিয়াস উদ্দিন সেলিম নির্মাণ করেছেন ‘কাজলরেখা’। বেশ কয়েকবার মুক্তির তারিখ ঘোষণার পরও সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে পারেনি। তবে সর্বশেষ আগামী ৯ ফেব্রুয়ারি সিনেমাটি মুক্তির কথা ছিল। সম্প্রতি জানা গেল, ফেব্রুয়ারিতে মুক্তি পাচ্ছে না সিনেমাটি। মুক্তির নতুন তারিখ জানিয়ে সেলিম জানান, সিনেমাটি বাংলা বৈশাখ মাসে মুক্তি পাবে।

মৈমনসিংহ গীতিকার কাজলরেখা অবলম্বনে সিনেমাটি পরিচালনার পাশাপাশি এর চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন গিয়াসউদ্দিন সেলিম। তিনি বলেন, ‘বাঙালির চিরায়ত ঐতিহ্যের সঙ্গে মিশে আছে ‘কাজলরেখা’। এ কারণে আমরা এটি বৈশাখে মুক্তি দিতে চাই। তা ছাড়া এর আগে ঈদও আছে। দুটোই বাঙালির বড় উৎসব। সবদিক বিবেচনা করে বৈশাখে মুক্তির তারিখ চূড়ান্ত করেছি। এটি অনুদানের সিনেমা, তাই অনুদান কমিটি আগে দেখবে, এরপর এটি সেন্সরে যাবে। আশা করছি, শিগগিরই এর সেন্সর ছাড়পত্র পাওয়া যাবে।’

গত বছর শেষ দিকে ‘কইন্ন্যা আঁকে গো আলপনা’ গান দিয়ে সিনেমাটির আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়। এর পর ঢাকা ও কলকাতার বিভিন্ন জায়গায় সিনেমাটির প্রচার চালান অভিনয় শিল্পীরা। ‘কইন্ন্যা আঁকে গো আলপনা’ গানটির সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী। কণ্ঠ দিয়েছেন অবন্তী সিঁথি, অন্তরা মল ও হুমায়ারা ইশিকা। গানটি প্রকাশের পর সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সাড়া ফেলে।

সেলিমের ‘কাজলরেখা’র মুক্তি পেছাল

কাজলরেখার প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ ও নবাগত মন্দিরা চক্রবর্তী। এ ছাড়া বিভিন্ন চরিত্রে রয়েছেন রাফিয়াথ রশিদ মিথিলা, ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, খায়রুল বাশার, সাদিয়া আয়মান প্রমুখ।

এ সিনেমায় কংকন দাসী চরিত্রে অভিনয় করছেন মিথিলা আর সুচ কুমার চরিত্রে শরিফুল রাজ। বাংলাদেশের পাশাপাশি কানাডা, আমেরিকাসহ বিশ্বের আরও কয়েকটি দেশে ছবিটি মুক্তির কথা রয়েছে।

এমআই/এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।