‘জংলি’ সিনেমায় প্রিন্স মাহমুদের ৪ গান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৩ পিএম, ২৬ মে ২০২৪

দেশের খ্যাতিমান গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক প্রিন্স মাহমুদ। তার লেখা ও সুর করা একাধিক গান এরই মধ্যে কালজয়ী গানে পরিণত হয়েছে। তবে ঢাকাই সিনেমা ইন্ডাস্ট্রিতে তার যাতায়াত তেমন ছিল না।

তবে যে কয়টি গান তিনি সিনেমার জন্য তৈরি করেছেন তা ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। সম্প্রতি তার সুর ও সংগীতে “প্রিয়তমা সিনেমার ‘ঈশ্বর’ গানটি সুপার ডুপার হিট হয়েছে। মাঝে মাঝে সিনেমার গান করলেও এক সিনেমার সব কয়টি গান কখনো করা হয়নি তার। এবার প্রিন্স মাহমুদের বেলায় সেটাও হচ্ছে।”

আসছে ঈদের সিনেমা ‘জংলি’র মৌলিক ৪টি গানেরই সুর ও সংগীতায়োজন প্রিন্স মাহমুদই করেছেন বলে জানিয়েছেন সিনেমার পরিচালক এম রাহিম। তিনি বলেন, ‘আমাদের সিনেমার সঙ্গে প্রিন্স মাহমুদ নামটি ভালোভাবেই যুক্ত করতে পেরেছি। প্রিন্স ভাই আমাদের কিংবদন্তি। জংলি সিনেমার সবগুলো গান তিনিই করেছেন।

এ প্রসঙ্গে প্রিন্স মাহমুদ বলেন, ‘একই সিনেমার সবগুলো গানের দায়িত্ব আমার নেওয়া হয়নি কখনো। সময়ও হয়ে ওঠেনি তেমন। তবে জংলির আগে আরও একটি সিনেমার সবগুলো গানের দায়িত্ব নিয়েছি। কিন্তু সেটা শেষ হয়নি এখনো। তার আগেই জংলির গান করা সম্পন্ন হয়েছে। সিনেমাও আগেই মুক্তি পাচ্ছে। তাই বলতে গেলে জংলিই আমার প্রথম সিনেমা, যে সিনেমার সবগুলো গান আমি করেছি। এবং গানগুলো অসাধারণ হয়েছে। এখানে গানগুলো যারা গেয়েছেন তারাও দারুণ এফোর্ট দিয়ে ভালো করার তাড়না থেকে চেষ্টা করেছেন। আমিও আমার জায়গায় ভালো করার ট্রাই করেছি। ফলে দারুণ কিছু গান হয়েছে। আমার বিশ্বাস, ঈদের সিনেমা জংলির এই গানগুলোও দর্শক-শ্রোতারা দারুণভাবে গ্রহণ করবেন।’

প্রিন্স মাহমুদ সর্বশেষ হিমেল আশরাফ পরিচালিত রাজকুমার সিনেমায় ‘বরবাদ’ ও ‘মা’ শিরোনামের গান দুটি তৈরি করেন। গানগুলো শ্রোতাদের কাছে প্রশংসিত হয়েছে।

‘জংলি’সিনেমার মূল ভূমিকায় অভিনয় করছেন অভিনেতা সিয়াম আহমেদ। তার বিপরীতে রয়েছেন শবনম বুবলি। এবারের ঈদুল আজহায় মুক্তি পাবে ‘জংলি’।

সিনেমাটিতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন, দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, এরফান মৃধা শিবলু, রাশেদ মামুন অপু, সোহেল খান প্রমুখ।

এমআই/এমএমএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।