মহামতি গৌতম বুদ্ধ স্মরণে মুরাদ নূরের বিশেষ গান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ২৪ মে ২০২৪

বৌদ্ধ ধর্মের প্রবর্তক মহামতি গৌতম বুদ্ধকে নিয়ে গান বাঁধলেন জনপ্রিয় সুরকার মুরাদ নূর। গানটিতে কণ্ঠ দিয়েছেন সাবরিনা খান। ‘আমায় পূর্ণ করো’ শিরোনামের গানটি লিখেছেন ও সুর করেছেন মুরাদ নূর।

বিশেষ এ গান প্রসঙ্গে মুরাদ নূর বলেন, পৃথিবীর সেরাদের সেরা মনীষীদের মধ্যে গৌতম বুদ্ধ অন্যতম। তার অনুসারীদের পক্ষ থেকেই প্রার্থনা সংগীতের মাধ্যমে তাকে স্মরণ করা। ইচ্ছে করেই গানটি চার লাইনে শেষ করেছি। এটা চার লাইনেরই গান। প্রার্থনায় রত হলে এই চার লাইনই বারবার নতুন লাইন মনে হবে। এমনটাই স্বপ্নে আমাকে বুদ্ধ বলেছেন।

আরও পড়ুন

তিনি আরও বলেন, গানটি সাবরিনা খানের কণ্ঠে ও মিজানের গীটারের অংশগ্রহণে পূর্ণতা পেয়েছে। এই গান প্রার্থনার। এই গান বুদ্ধের। এই গান সবার। বিশেষ দিনে গৌতম বুদ্ধের প্রতি বিনম্র শ্রদ্ধা।

কণ্ঠশিল্পী সাবরিনা খান বলেন, আমি কৃতজ্ঞচিত্তে গৌতম বুদ্ধকে স্মরণ করছি। গানটি গাওয়ার পাঁচ মিনিট আগেও জানতাম না যে আমি গাইব। এই সুযোগ করে দেওয়ার জন্য মুরাদ নূরের প্রতি কৃতজ্ঞতা। আশা নয় বিশ্বাস করি, বৌদ্ধ ধর্মের সকলজনা ‘আমায় পূর্ণ করো’ গানটি তাদের প্রার্থনা সংগীতে স্থান দিবে।

বিশেষ এ গানটি নূর ক্রিয়েশনস এর ইউটিউব চ্যানেলসহ সকল ডিজিটাল মাধ্যমে প্রকাশ হয়েছে।

এমআই/এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।